ভোট হিংসায় অভিযুক্তদের শাস্তির ব্যবস্থা! কড়া পদক্ষেপ নবান্নের

ভোট হিংসায় অভিযুক্তদের শাস্তির ব্যবস্থা! কড়া পদক্ষেপ নবান্নের

8f36d627aafb61122479e8b8018d8380

কলকাতা: পঞ্চায়েত ভোটকে কেন্দ্র করে দেদার হিংসার ঘটনা ঘটেছে বাংলায়। বিরোধীরা এর দায় চাপিয়েছে শাসক দল তৃণমূল কংগ্রেসের ওপরই। যদিও ঘাসফুলের দাবি, তাদেরই বেশি কর্মী মারা গিয়েছে। তবে অশান্তির ঘটনা কিছু কমছে না। আজও হিংসা হয়েছে একাধিক জায়গায়। ইতিমধ্যেই হিংসা রুখতে কেন্দ্রীয় বাহিনী সরাসরি ময়দানে নেমেছে। এবার পদক্ষেপ নিল রাজ্য সরকার। রাজ্যের সব জেলাশাসকদের একটি নির্দেশিকা পাঠানো হয়েছে নবান্ন থেকে। কী বলা আছে তাতে?

ভোট-হিংসায় অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে চায় নবান্নে। এই নির্দেশিকায় সেই কথাই উল্লেখ করা হয়েছে। নবান্ন আরও জানিয়েছে, ভোট-হিংসা সংক্রান্ত সব রকমের তথ্য জেলাশাসকদের পাঠাতে হবে। আর ভোট-হিংসায় অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে হবে। ভোট হিংসায় কী ধরনের ক্ষতি হয়েছে তার বিস্তারিত জানতে চেয়েছে রাজ্য সরকার। অশান্তির ঘটনায় যাঁরা জখম হয়েছেন, তাঁদের তালিকা তৈরি করে স্বাস্থ্য দফতরের সঙ্গে সমন্বয় করে যথাযথ চিকিৎসার ব্যবস্থা করার কথাও বলা হয়েছে। যে সব অশান্তির ছবি এবং ভিডিয়ো সংবাদমাধ্যম এবং সমাজমাধ্যমে প্রকাশ্যে এসেছে তা নিয়েও ব্যাখ্যা চাওয়া হয়েছে। 

প্রসঙ্গত আজই বিএসএফ জানিয়েছে, কোথাও কোনও গণ্ডগোল হলে বা হিংসা হলে সরাসরি যেন তাদের জানান হয়। কেন্দ্রীয় বাহিনীর তরফে জানান হয়েছে, সব জেলাতেই জওয়ান আছে, হিংসার কোনও খবর এলেই তারা নির্দিষ্ট স্থানে যেতে পারে। সেই খবর জানানোর বার্তা দেওয়া হয়েছে। শীঘ্রই জেলাভিত্তিক নোডাল অফিসারের তালিকা দেওয়া হবে বলেও জানিয়েছে বিএসএফ।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *