নিরাশ সরকারি কর্মীরা, শীর্ষ আদালতে ডিএ শুনানি ফের পিছল

নিরাশ সরকারি কর্মীরা, শীর্ষ আদালতে ডিএ শুনানি ফের পিছল

0feaf4c2ad9cb9aae9f66ea5e14d12c7

নয়াদিল্লি: আবার একবার আশাহত হল সরকারি কর্মচারীরা। কারণ সুপ্রিম কোর্টে ফের একবার পিছিয়ে গেল DA মামলার শুনানি। শুক্রবার দেশের শীর্ষ আদালতে ছিল এই মামলার শুনানি। কিন্তু এদিনও মামলার শুনানি স্থগিত হয়ে গিয়েছে। এর আগের শুনানিতে জানানো হয়েছিল, এবার চূড়ান্ত শুনানি হবে। তবে আজও তা হল না। কবে পরবর্তী শুনানি হবে, সেটাও এখনও স্পষ্ট হয়নি। 

বিগত কয়েক মাস ধরে লাগাতার এই মামলার শুনানি নিয়ে সমস্যা হচ্ছে। গত বছর ৫ ডিসেম্বর মামলাটি প্রথম শীর্ষ আদালতে উঠলে তার শুনানি পিছিয়ে যায়। তারপর গত ১৪ ডিসেম্বর এই মামলার শুনানি হওয়ার কথা ছিল সুপ্রিম কোর্টে। তার জন্য নতুন ডিভিশন বেঞ্চ গঠন করা হয়। কিন্তু নির্দিষ্ট দিনেই মামলাটি থেকে সরে দাঁড়ান এক বিচারপতি তাই সেইবার মামলার শুনানি হয়নি। এরপর জানুয়ারি মাসে আবার এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও তা হয়নি। তখন জানান হয়েছিল যে, রাজ্যের পেশ করা হলফনামায় ত্রুটি ছিল। তাই ১৫ মার্চ এই মামলার শুনানির দিন ধার্য হয়। সেদিনও শুনানি হয়নি। 

আদালত সূত্রে জানা যায়, ‘আফটার নোটিস মিসলেনিয়াস ম্যাটার’ এই সংক্রান্ত সব মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়েছিল। আজকের শুনানিতে অভিষেক মনুসিংভি ফের উল্লেখ করেন, এই মামলার চূড়ান্ত শুনানি হওয়া প্রয়োজন। কিন্তু আপাতত পুরোটাই ধোঁয়াশার মধ্যে রয়েছে। প্রসঙ্গত, চলতি বছরই ডিএ নিয়েই বড় মন্তব্য করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথা ছিল, কেন্দ্রীয় সরকারের কর্মচারীদের চেয়ে রাজ্য সরকারের কর্মচারীদের পে স্কেলে অনেকটাই তফাৎ৷ ১০৫ শতাংশ ডিএ দেওয়া হচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *