ভোট আবহে লাগাতার হিংসা-মৃত্যু, দেওয়া হল ধিক্কার মিছিলের ডাক

ভোট আবহে লাগাতার হিংসা-মৃত্যু, দেওয়া হল ধিক্কার মিছিলের ডাক

bd997e18b1e1992aea5d80a97c50f55a

কলকাতা: ভোট আবহে বাংলার মাটিতে লাগাতার হিংসা হয়েছে। এখনও বিক্ষিপ্ত কিছু কিছু জায়গা থেকে অশান্তির খবর আসছে। শেষ কয়েক সপ্তাহে পঞ্চায়েত নির্বাচনের সময়ে একাধিক মৃত্যুও হয়েছে। সব মিলিয়ে গোটা বিষয়ের প্রতিবাদে সরব হয়েছে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চ। এই কারণেই তারা কলকাতায় ধিক্কার মিছিলের ডাক দিয়েছে। আগামী ২৩ জুলাই শহরের পথে এই মিছিল হবে বলে জানানো হয়েছে। 

শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী জানান, সহ নাগরিকদের মৃত্যু, ভোটগ্রহণ ও গণনা কেন্দ্রে সন্ত্রাস, ভোট কর্মীদের ওপর আক্রমণ, মানসিক নির্যাতন এবং প্রিসাইডিং অফিসার শিক্ষক রেবতী মোহন বিশ্বাসকে মৃত্যুর দিকে ঠেলে দেওয়ার প্রতিবাদে তারা এই মিছিলের ডাক দিয়েছেন। ২৩ তারিখ রবিবার, সুবোধ মল্লিক স্কোয়ারে তারা জমায়েত করবেন এবং সেখান থেকেই ধর্মতলা পর্যন্ত তাদের মিছিল হবে। সেদিন দুপুর ১২টা থেকে এই মিছিলের ডাক দিয়েছেন তারা। মঞ্চের অনুরোধ, দলমত নির্বিশেষে শুভবুদ্ধি সম্পন্ন সকল নাগরিক যেন এই মিছিলে পা মেলানোর জন্য আসেন। 

প্রসঙ্গত, এই মঞ্চ যে শিক্ষকের কথা উল্লেখ করেছে সেই রেবতী মোহন বিশ্বাস নদিয়া জেলার হাঁসপুকুরিয়া বিদ্যাপীঠের শিক্ষক ছিলেন। করিমপুর ১ ব্লকের ১৩৪ নম্বর পোলিং স্টেশনে তাঁর ডিউটি পড়েছিল। তবে জানা গিয়েছে, ভোটের দিন ডিউটি চলাকালীন তিনি অসুস্থ হয়ে পড়েন। জানা যায় তাঁর সেরিব্রাল অ্যাটাক হয়েছে। এরপর তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে ফিরিয়ে আনা সম্ভব হয়নি। পরিবারের তরফ থেকে রাজ্য নির্বাচন কমিশনকে দোষী বলে দাবি করা হয়েছে। শুধু তাই নয়, কমিশনের বিরুদ্ধে খুনের অভিযোগও দায়ের করা হবে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *