সমাজবিরোধীদের ‘সুরক্ষা’ দেওয়া হচ্ছে! বিচারপতির নাম নিয়েই নিশানা অভিষেকের

সমাজবিরোধীদের ‘সুরক্ষা’ দেওয়া হচ্ছে! বিচারপতির নাম নিয়েই নিশানা অভিষেকের

e9d8fd46f7414654ba3ee7410110040d

কলকাতা: পঞ্চায়েত ভোট পরবর্তী সংঘর্ষে জখম হন ১১ জন তৃণমূল কর্মী। আজ তাদের দেখতে এসএসকেএম হাসপাতালে গিয়েছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে বেরিয়েই বিচারব্যবস্থার একটি অংশকে তোপ দাগেন তিনি। সরাসরি অভিযোগ করে বলেন, বিচারপতি রাজাশেখর মান্থা সমাজবিরোধীদের রক্ষাকবচ দিচ্ছেন! এর আগে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে ‘রক্ষাকবচ’ দেওয়া নিয়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থাকে নিশানা করেছিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। এবার অভিষেকও ঠিক একই কাজ করলেন।  

সম্প্রতি বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারীর একটি ভিডিও পোস্ট করে তৃণমূল যেখানে তাঁকে বলতে শোনা যায়, ”এমন পরিবেশ তৈরি করতে হবে, ৩৫৫ (ধারা) লাগবেই। এছাড়া কোনও পরিত্রাণ পশ্চিমবাংলার নেই। অনেক জিনিস করাতে হয়, কী করে করাতে হয় আমি জানি।” এই ভিডিওকেই এখন হাতিয়ার করেছে তারা। আজ সেই প্রসঙ্গেই কথা বলতে গিয়ে সরাসরি কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থাকে নিশানা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বলেন, ভিডিওতে যিনি যা বলছেন তার অর্থ স্পষ্ট। আর এই লোকটাকেই আদালত রক্ষাকবচ দিয়ে রেখেছে। এই হচ্ছে কলকাতা হাইকোর্টের অবস্থা। অভিষেকের অভিযোগ, বিচারপতি রাজাশেখর মান্থা প্রশাসনের হাত বেঁধে দিয়েছেন। নাহলে এই লোকটাকে (পড়ুন শুভেন্দু অধিকারী) সারা জীবন জেলে থাকতে হত। 

একই সঙ্গে নন্দীগ্রামের হামলা প্রসঙ্গে অভিষেক জানান, কারা এই হামলায় যুক্ত, তিনি তাদের নাম নোট করেছেন। তিনি ২০ জনের তালিকা মুখ্যমন্ত্রীকে দেবেন। প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনে নন্দীগ্রাম-২ ব্লকে উড়েছে বিজেপির পতাকা। গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদের আসন, সবটাই তাদের দখলে গিয়েছে। অন্যদিকে, নন্দীগ্রাম-১ ব্লক গিয়েছে তৃণমূলের দখলে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *