ফলাফলের তিনদিন পরেও উদ্ধার হচ্ছে ব্যালট! সিপিএমে ছাপ মারা

ফলাফলের তিনদিন পরেও উদ্ধার হচ্ছে ব্যালট! সিপিএমে ছাপ মারা

5adca4aee7cad44b3cf2c9ae5dbcc7ba

পূর্বস্থলী: পঞ্চায়েত ভোটের ফলাফল ঘোষণার পরেও ব্যালট নিয়ে চর্চা কমেনি। একাধিক জায়গা থেকে উদ্ধার হয়েছে অনেক ব্যালট পেপার। কোথাও রাস্তার ধারে পড়ে, কোথাও আবার গণনাকেন্দ্রের পাশে পড়ে। এক জায়গায় তো আবার ব্যালট খেয়ে ফেলার ঘটনাই ঘটেছে! কিন্তু গণনার তিনদিন পর নতুন করে ব্যালট উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল। পূর্ব বর্ধমানের পূর্বস্থলী-২ ব্লকে মিলেছে সিপিএমের প্রতীকে ছাপ মারা ব্যালট। স্থানীয় গণনাকেন্দ্রের পাঁচিলের পেছন থেকে এই ব্যালট পেপার উদ্ধার হয়েছে। এই ঘটনার কারণে সিপিএম ভোট লুটের অভিযোগ জানিয়েছে। 

আসলে পূর্বস্থলী-২ ব্লকে কিষাণমাণ্ডিতে ১০টি গ্রাম পঞ্চায়েতে সাতটিতে তৃণমূল আর তিনটিতে বিজেপি সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে। কিন্তু ওই ফলাফলে অসন্তুষ্ট ছিল সিপিএম। তাদের দাবি ছিল, ভোট লুট হয়েছে, গণনাতেও কারচুপি হয়েছে। এখন পরিত্যক্ত জায়গা থেকে ব্যালট পেপার উদ্ধার হওয়ার ঘটনায় তাদের দাবিই জোরাল হয়েছে। তার সবথেকে বড় কারণ, ব্যালট পেপারে সিপিএমের প্রতীকে ছাপ মারা। স্বাভাবিকভাবেই এই ঘটনায় সিপিএম নিশানা করেছে শাসক দল তৃণমূল কংগ্রেসকে। একই সঙ্গে রাজ্য নির্বাচন কমিশনের দৃষ্টিও আকর্ষণ করছে তারা। 

স্থানীয় সিপিএম নেতৃত্বের দাবি, গণনার দিন যতগুলি ব্যালট পেপার থাকার কথা, তা ছিল না। ওই দিন ৫০টিরও বেশি ব্যালট পেপার কম পাওয়া গিয়েছিল। তখন থেকে কারচুপির অভিযোগ তুলে সরব হয় তারা। কিন্তু সেই সময়েই কেউই তাদের দাবিতে আমল দেয়নি। কিন্তু শনিবার এই ব্যালট উদ্ধারের ঘটনায় উত্তেজক পরিস্থিতির সৃষ্টি হল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *