‘এটা কি ছেলেখেলা চলছে?’ পুনর্গণনাতেও বেনিয়মের অভিযোগে ক্ষুব্ধ হাইকোর্ট

‘এটা কি ছেলেখেলা চলছে?’ পুনর্গণনাতেও বেনিয়মের অভিযোগে ক্ষুব্ধ হাইকোর্ট

d4e3bf00e0250202271f74484ad43aec

কলকাতা: ভোটে, গণনাতে তো অনিয়মের অভিযোগ ছিলই। এবার পুনর্গণনাতেও বেনিয়মের অভিযোগ উঠল এবং তাতে প্রচণ্ড ক্ষুব্ধ হল কলকাতা হাইকোর্ট। যে এলাকা থেকে এই অভিযোগ উঠেছে তার স্থানীয় বিডিওকে এদিন ব্যাপক ধমক দেন হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। আসলে তাঁর ভূমিকায় ভীষণ ক্ষোভ প্রকাশ করেছেন বিচারপতি। ক্ষমতার অপব্যবহার করে যা ইচ্ছে তাই করবেন? প্রশ্ন তাঁর। 

ঝালদা থেকে এই বেনিয়মের অভিযোগ উঠেছে এবং মামলাকারী কৌস্তভ বাগচি এদিন আদালতে জানান, বিরোধী দলের এজেন্ট ছাড়াই পঞ্চায়েত সমিতির পুনর্গণনা হয়েছে। ঝালদা ১-এর প্রার্থী মামলায় দাবি করেছেন, অ্যাসিস্টেন্ট রিটার্নিং অফিসার উপস্থিত ছিলেন না, আবার প্রিসাইডিং অফিসারের সইও ছিল না। অথচ ৩১৯-এর বেশি বাতিল ব্যালট পুনর্গণনা হয়। এই প্রেক্ষিতে স্থানীয় বিডিওকে বিচারপতি অমৃতা সিনহা প্রশ্ন করেন, তাঁকে কে বাধ্য করেছিল এই কাজ করতে। বিডিও জানান, তিনি নিয়ম মেনেই কাজ করেছেন এবং সকলে উপস্থিত ছিলেন। 

বিচারপতি পাল্টা জানতে চান, সকলে উপস্থিত ছিলেন এটা তিনি প্রমাণ করতে পারবেন কিনা। পাশাপাশি তীব্র ধমক দিয়ে বিচারপতি বলেন, ”এটা কি ছেলেখেলা চলছে? কী হচ্ছে টাকি?” এই মামলায় কলকাতা হাইকোর্ট রাজ্য নির্বাচন কমিশনের কাছে ইতিমধ্যেই রিপোর্ট তলব করেছে। এছাড়া সিসিটিভি ফুটেজ আদালতে জমা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে। আগামী ৭ আগস্ট এই মামলার পরবর্তী শুনানি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *