সস্ত্রীক বিদেশে গেলেন অভিষেক, চিকিৎসার জন্যেই কি এই সফর?

সস্ত্রীক বিদেশে গেলেন অভিষেক, চিকিৎসার জন্যেই কি এই সফর?

d0cf33b96c88e6bcba6a3379bfe574b4

 কলকাতা:  সস্ত্রীক বিদেশে পাড়ি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বুধবার কলকাতা বিমান বন্দর থেকে দুবাইয়ের উদ্দেশে রওনা দেন বলে অভিবাসন সূত্রে খবর। এদিন স্ত্রী রুজিরাকে সঙ্গে নিয়ে কলকাতা থেকে এমিরেটস-এর উড়ান ধরেন অভিষেক। চিকিৎসার কারণেই তাঁর এই বিদেশ সফর বলে দলীয় সূত্রে জানা গিয়েছে। 

বিমানবন্দর সূত্রে খবর, বুধবার সকাল ৯টা ৪৫ মিনিটে ফ্লাই এমিরেটসের বিমানে চেপে দুবাই গিয়েছেন তৃণমূলের ডায়মন্ড হারবারের সাংসদ। সূত্র মারফত জানা যাচ্ছে, এদিন সকাল ৯ টা ২০ মিনিট নাগাদ কলকাতা বিমানবন্দরের আন্তর্জাতিক প্রস্থান গেট ৪এ/৪বি দিয়ে বিমানবন্দরে প্রবেশ করেন অভিষেক। তারপর কলকাতা থেকে দুবাইগামী ফ্লাই এমিরেটসের ইকে-৫৭১ বিমানে চেপে তিনি দুবাই পাড়ি দেন।

সূত্রের খবর, আমেরিকার বাল্টিমোরে চোখের চিকিৎসার কারণেই তিনি বিদেশ গিয়েছেন। দশ দিনের মধ্যেই তাঁর দেশে ফিরে আসার কথা। উল্লেখ্যে, বুধবারই কলকাতা হাই কোর্টে অভিষেকের মামলা ওঠে। সেই মামলার শুনানি হওয়ার কথা সোমবার। গত সোমবার অভিষেকের বিদেশ ভ্রমণ প্রসঙ্গ সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ জানায়, যদি কোনও অভিযুক্তের বিদেশে গা ঢাকা দেওয়ার আশঙ্কা না থাকে, তা হলে দেশের নাগরিকদের বিদেশে যাওয়ার অধিকার রয়েছে। বিশেষত চিকিৎসাজনিত কারণে তিনি যেতেই পারেন। 

প্রসঙ্গত, আমেরিকার জন হপকিন্স হাসপাতালে দীর্ঘদিন ধরেই চিকিৎসা চলেছে অভিষেকের। সেখানেই তাঁর চোখের অস্ত্রোপচার হয়। আমেরিকায় অভিজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চোখের জটিল অস্ত্রোপচারের পর গতবছরের অক্টোবরে কলকাতায় ফিরেছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *