আগামী বছর সুদে-আসলে হিসেব! মমতার উদ্দেশ্যে হুঁশিয়ারি শুভেন্দুর

আগামী বছর সুদে-আসলে হিসেব! মমতার উদ্দেশ্যে হুঁশিয়ারি শুভেন্দুর

2697e5db27e2a9f358fab82afd1b3b7e

কলকাতা: সোমবার থেকে রাজ্য বিধানসভায় শুরু হয়েছে অধিবেশন। এই অধিবেশনে পঞ্চায়েত ভোটের হিংসা নিয়ে আলোচনার প্রস্তাব তুলেছিল বিরোধীরা। তা নিয়েই এদিন আলোচনা হয়। সেই আলোচনায় রাজ্যের সরকারকে চরম আক্রমণ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে হুঁশিয়ারি দেন তিনি। বলেন, আগামী বছর সুদে-আসলে হিসেব নেওয়া হবে। 

এদিন পঞ্চায়েত নির্বাচনের হিংসা নিয়ে বিজেপির আনা মুলতুবি প্রস্তাব নিয়ে আলোচনায় উঠে আসে একাধিক ইস্যু। বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী অভিযোগ করেন, এই নির্বাচনে জনগণের ভোট লুট করা হয়েছে। বিজেপির একাধিক প্রার্থীকে মনোনয়ন পত্র দাখিল করতে দেওয়া হয়নি। পাশাপাশি দাবি করেন, ২০ হাজার ভোট লুট করা হয়েছে এবং অন্তত ৪ হাজার সার্টিফিকেট বদলানো হয়েছে। একই সঙ্গে তাঁর দাবি, ভোটের আগে সর্বদলীয় বৈঠক হয়, প্রশাসনের বৈঠক হয়। ব্লক স্তরেও সর্বদলীয় বৈঠক হয়। কিন্তু এবার কিছুই হয়নি। এই প্রেক্ষিতেই সরকার তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী করে তাঁর হুঁশিয়ারি, এবার ভোটে যা করেছেন আগামী বছর সুদে-আসলে হিসেব দিতে হবে। 

এছাড়া কেন্দ্রীয় বাহিনীর ইস্যু তুলে ধরে তাঁর আরও বক্তব্য, আজ সিআরপিএফ ফাউন্ডেশন ডে। যাঁরা প্রতিদিন মানুষের নিরাপত্তা সুনিশ্চিত করতে প্রাণ দিয়েছেন তাদের তৃণমূল সরকার কটাক্ষ করে। এদিকে পঞ্চায়েত ভোটে মৃত্যুর পরিসংখ্যান নিয়েও সরকারকে তোপ দাগেন তিনি। শুভেন্দুর দাবি, রাজ্য সরকার বলছে পঞ্চায়েত ভোটে ১৯ জনের মৃত্যু হয়েছে। কিন্তু সংবাদমাধ্যম বলছে ৫৫ জন মারা গেছেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *