খাস কলকাতা থেকে অপহৃত পঞ্চায়েত ভোটের ৪ জয়ী প্রার্থী! পুলিশে অভিযোগ কান্তি গঙ্গোপাধ্যায়ের

খাস কলকাতা থেকে অপহৃত পঞ্চায়েত ভোটের ৪ জয়ী প্রার্থী! পুলিশে অভিযোগ কান্তি গঙ্গোপাধ্যায়ের

b86ed56a54cc2024bf31715c74435ffc

 কলকাতা: পঞ্চায়েত বোর্ড গঠনের বিজ্ঞপ্তি জারি হতেই রাজ্যজুড়ে নতুন সন্ত্রাসের আবহ। অপহরণ করা হচ্ছে বিরোধী দলের জয়ী প্রার্থীদের। এমনই অভিযোগ উঠল খাস কলকাতার বুকে। অভিযোগ, বন্দুকের নলের ডগায় অপহরণ করে নিয়ে যাওয়া হচ্ছে। বোর্ড গঠনে চাপ সৃষ্টি করার জন্যই এই অপহরণ চক্র বলে মনে করা হচ্ছে। এই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছে শাসক দলের বিরুদ্ধে। কিন্তু যাবতীয় অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল কংগ্রেস।

অভিযোগ, বোর্ড গঠনের জন্য পঞ্চসায়র থানা এলাকার পিয়ারলেস হাসপাতালের কাছে গেস্ট হাউস থেকে অপহরণ করেছে তৃণমূল। বিজেপির ৩ জয়ী প্রার্থী এবং এক বাম সমর্থিত নির্দল প্রার্থীকে অপহরণ করা হয়েছে বলে দাবি করা হয়েছে। তাঁদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে অপহরণ করার অভিযোগ উঠেছে। এই ঘটনার প্রেক্ষিতে গতকাল রাতেই সিপিআইএমের নেতা কান্তি গঙ্গোপাধ্যায় পঞ্চসায়ার  থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

জানা গিয়েছে, ভোট পরবর্তী সন্ত্রাস রুখতে কলকাতার পঞ্চসায়রে ই-এম বাইপাস সংলগ্ন একটি বাড়িতে রাখা হয়েছিল বিরোধী দলগুলির কয়েকজন জয়ী প্রার্থীকে। বৃহস্পতিবার রাতে তিন-চার জন দুষ্কৃতী এসে আগ্নেয়াস্ত্র দেখিয়ে তাঁদের অপহরণ করে নিয়ে যায় বলে অভিযোগ। এই ঘটনায় পঞ্চসায়ের থানায় অভিযোগ দায়ের করেন প্রাক্তন মন্ত্রী ও প্রবীণ সিপিএম নেতা কান্তি গঙ্গোপাধ্যায়।

ওই তিন প্রার্থী দক্ষিণ ২৪ পরগণার মথুরাপুর ব্লকের কৃষ্ণচন্দ্রপুর গ্রাম পঞ্চায়েত থেকে জয়ী হয়েছেন। গতকাল মাঝরাতে পঞ্চশায়ের থানা এলাকার পিয়ারলেস হসপিটালের কাছের ওই গেস্ট হাউসে বেশ কয়েকটি গাড়ি নিয়ে  কয়েকজন সেখানে আসেন। অভিযোগ, তিন চার জন ভেতরে ঢুকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে জয়ী প্রার্থীদের তুলে নিয়ে যায়৷  কয়েকজন লুকিয়ে পড়ায় বেঁচে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *