‘দরকারে যোগীর বুলডোজার ভাড়া করুন’! বেআইনি নির্মাণ মামলায় কলকাতা পুরসভাকে ‘পরামর্শ’ বিচারপতির

‘দরকারে যোগীর বুলডোজার ভাড়া করুন’! বেআইনি নির্মাণ মামলায় কলকাতা পুরসভাকে ‘পরামর্শ’ বিচারপতির

3dbdbb00e97c4f49629361e564d109c7

কলকাতা:  কোনও ভাবেই গুন্ডামি বরদাস্ত নয়। গুন্ডাদের কী ভাবে শায়েস্তা করতে হয়, তা ভালোভাবেই জানা আছে। শুক্রবার বেআইনি নির্মাণ সংক্রান্ত একটি মামলার শুনানি পর্বে কলকাতা পুরসভার আইনজীবীর উদ্দেশে এমনই মন্তব্য করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, ‘‘দরকার পড়লে যোগী আদিত্যনাথের থেকে কিছু বুলডোজ়ার ভাড়া করে আনুন।’’  তবে এদিন  কলকাতা পুলিশ এবং কলকাতা পুরসভার প্রশংসাও করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। সেই সঙ্গে বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় মানিকতলা থানাকে যুক্ত করার নির্দেশ দেন তিনি। এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী শুক্রবার।

শুক্রবার বেআইনি নির্মাণ সংক্রান্ত একটি মামলার শুনানি চলার সময় কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখার প্রশংসা করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, ‘‘কলকাতা পুলিশের গুন্ডাদমন শাখার আধিকারিকেরা জানেন, কী ভাবে গুন্ডাদের শায়েস্তা করতে হয়।’’ তিনি আরও বলেন, ‘‘পুলিশ আর পুরসভা নিয়ে আমি কোনও মন্তব্য করব না। আমি জানি তাদের কী ধরনের বাহ্যিক চাপের মুখে কাজ করতে হয়।’’

রাজনৈতিক পর্যবেক্ষকদের একাংশের মতে, পুলিশ এবং পুরসভার একাংশ চাইলেও অনেক সময় রাজনৈতিক চাপের মুখে অনেক কাজ করা যায় না। পরোক্ষ ভাবে হয়তো সেটাই বলতে চেয়েছেন বিচারপতি। এদিন বেআইনি নির্মাণগুলির বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার বিষয়ে বোঝাতে গিয়েই সম্ভবত যোগী আদিত্যনাথের থেকে বুলডোজার ভাড়া করার উদাহরণ টেনেছেন বিচারপতি।
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *