রেললাইনে ধসের কারণে ব্যাহত ট্রেন চলাচল, ব্যস্ত সময়ে ভোগান্তি যাত্রীদের

রেললাইনে ধসের কারণে ব্যাহত ট্রেন চলাচল, ব্যস্ত সময়ে ভোগান্তি যাত্রীদের

8563e385bf07b29425488dac28b5f888

কলকাতা: নদী পাড়ে ধসের কথা সকলেই শোনে। খুবই সাধারণ বিষয়। কিন্তু রেললাইনে ধস? শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে শিয়ালদহ এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে কাঁকুড়গাছি কেবিনের কাছে। আর জেরে ব্যাহত হয়েছে রেল পরিষেবা। এদিন ভোর ৫টার কিছু পরেই ওই স্থানে রেললাইনের একাংশ বসে যাওয়ার বিষয়টি সামনে আসে। তারপরই কোনও ঝুঁকি না নিয়ে ওই লাইনে ট্রেন চলাচল নিয়ন্ত্রণ করে রেল কর্তৃপক্ষ। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়নি, তবে পুরোদমে তার চেষ্টা চলছে। 

শিয়ালদহ এবং বিধাননগর রোড স্টেশনের মাঝে তিন নম্বর লাইনে এই ধস নেমেছিল। তারপরেই সকাল থেকে অন্তত ৫টি ট্রেন বাতিল করা হয়েছে। বেশিরভাগ ডাউন লাইনের ট্রেনই বাতিল হয়েছে। অন্যদিকে আপ লাইনের ট্রেন গুলিকে মেইন লাইনে ঘুরিয়ে দেওয়া হয়। কাজের দিনে ব্যস্ত সময়ে এমন পরিস্থিতি তৈরি হওয়ায় স্বাভাবিকভাবেই ব্যাপক ভোগান্তির মুখে পড়েন নিত্যযাত্রীরা। অফিস টাইমে দিশেহারা অবস্থার মধ্যে পড়তে হয় তাদের। কিন্তু কী ভাবে ধস নামল ট্রেন লাইনের ধারে? রেলের তরফে জানানো হয়েছে, গতকাল থেকে ভারী বৃষ্টিপাতের কারণেই আলগা মাটির স্তর সরে গিয়ে ধস নেমেছে বলে অনুমান তাদের। 

এই মুহূর্তে জানা গিয়েছে, রেলের রক্ষণাবেক্ষণ বিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার পুরো চেষ্টা করেছেন। লাইনের নিচু হয়ে যাওয়া অংশ বোজানোর জন্য পাথরকুচি নিয়ে যাওয়া হয়। এছাড়া আর যাতে এমন পরিস্থিতি না হয় তার জন্য যথাযথ ব্যবস্থা করার প্রচেষ্টা চালাচ্ছেন তারা। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *