চাকরিপ্রার্থীদের আন্দোলন ঘিরে উত্তেজনা শহরে, একাধিকজন আটক

চাকরিপ্রার্থীদের আন্দোলন ঘিরে উত্তেজনা শহরে, একাধিকজন আটক

9697b422311fb809f01985512dccbd84

কলকাতা: নিয়োগের দাবিতে আবারও এদিন উত্তাল হল শহরের রাজপথ। সকালে সল্টলেকের এসএসসি দফতরের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ হয়। তারপরই উত্তাল হল হাজরা মোড়। পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি, বচসায় জড়িয়ে পড়েন চাকরিপ্রার্থীরা। বেশ কয়েকজনকে ঘটনাস্থল থেকে আটক পর্যন্ত করা হয়। যদিও শেষ পর্যন্ত দুই জায়গায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় পুলিশ। যদিও পুলিশের বিরুদ্ধে অহেতুক গায়ে হাত তোলার অভিযোগ করা হয়েছে চাকরিপ্রার্থীদের তরফে।

বৃহস্পতিবার ২০১৬ সালের উচ্চ প্রাথমিকে নিয়োগের ওই চাকরিপ্রার্থীরা প্রথমে সল্টলেকের এসএসসি দফতর আচার্য সদনের সামনে বিক্ষোভ প্রদর্শন শুরু করে। সেখানে আন্দোলন শুরু করার পরেই পুলিশ তাঁদের বাধা দেয়। স্বাভাবিকভাবেই দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয় এবং বচসা বাঁধে। সেখানেই পুলিশ গায়ে হাত দিয়েছে এবং অহেতুক মারধর করেছে বলে দাবি করেছেন চাকরিপ্রার্থীদের অধিকাংশ। তবে সল্টলেক চত্বরে বাধা পেয়ে ওই বিক্ষোভকারীরা চলে আসেন হাজরা মোড়ে। তবে সেখানেও উত্তেজক পরিস্থিতির সৃষ্টি হয়। চাকরিপ্রার্থীদের একাংশ যতীন দাস পার্ক মেট্রো স্টেশনে নামার পরেই তাঁদের অনেককে পুলিশ আটক করে। 

আসলে তারা সিদ্ধান্ত নিয়েছিলেন মিছিল করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির দিকে যাবেন। কিন্তু হাজরায় আসার পরেই তারা বাধাপ্রাপ্ত হন। চাকরিপ্রার্থীদের টেনেহিঁচড়ে পুলিশ সরিয়ে দেয় বলেও অভিযোগ করা হয়েছে। অন্যদিকে, বেশি কয়েকজন চাকরিপ্রার্থী এই ধ্বস্তাধস্তিতে অসুস্থ হয়ে পড়েন বলেও জানা গিয়েছে। সব মিলিয়ে ৪০ জন বিক্ষোভকারীকে আটক করেছেন কালীঘাট এবং ভবানীপুর থানার পুলিশকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *