লোকসভার আগে বিজেপির ‘পাখির চোখ’ দুর্গাপুজো, রয়েছে বড় পরিকল্পনা

লোকসভার আগে বিজেপির ‘পাখির চোখ’ দুর্গাপুজো, রয়েছে বড় পরিকল্পনা

2b2ff4ed0ae7d9b99e5a2db8cefd14d8

কলকাতা: রাজনৈতিকভাবে বড় উৎসব আগামী বছর। কারণ ২০২৪ সালে আছে লোকসভা নির্বাচন। তার জন্য এখন থেকেই যাবতীয় প্রস্তুতি ধীরে ধীরে শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দলগুলিই। তবে এই উৎসবের আগে চলতি বছরেই আছে বাঙালির সবচেয়ে বড় উৎসব দুর্গাপুজো। আর সেই উৎসবকেই আপাতত পাখির চোখ করছে বিজেপি বলে সূত্রের খবর। আসলে তারা লোকসভা ভোটের জন্য জনসংযোগে অধিকতর গুরুত্ব দিচ্ছে দুর্গাপুজোকেই। 

গেরুয়া বাহিনী সূত্রে জানা গিয়েছে, আসন্ন দুর্গাপুজোতে দলের নেতা, কর্মীরা ভালোভাবেই যুক্ত হতে চলেছেন। এমনি নির্দেশ দেওয়া হয়েছে তাদের ওপর মহল থেকে। প্রতি ব্লকে অন্তত একটি করে পুজোয় সক্রিয়ভাবে অংশ নিতে হবে তাদের বলে জানানো হয়েছে। বাঙালির সবথেকে বড় উৎসবকে ‘কাজে লাগিয়ে’ বিজেপি নেতারা বাঙালির মনে আরও অন্দরে প্রবেশ করতে চাইছে বলেই অনুধাবন করা যায়। তাই এই পদক্ষেপ। যদিও বঙ্গ বিজেপির উদ্যোগে এবারেও দুর্গাপুজো হবে কিনা, তা স্পষ্ট হয়নি এখনও। কিন্তু বিভিন্ন ক্লাব বা পুজো কমিটির সঙ্গে জড়িত হওয়ার কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে তারা। 

এখন বিষয় হল, বাংলার দুর্গাপুজোর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। মমতা বন্দ্যোপাধ্যায়ের একটা বড় প্রভাব তো কাজ করেই একই সঙ্গে, বেশিরভাগ পুজো কমিটিই তৃণমূল প্রভাবিত। তাই বিজেপির জন্য এইভাবে জনসংযোগের কাজ যে খুব একটা সহজ হবে তা নয়। তবে সূত্রের খবর, পুজোতে এবারও বাংলায় আনার চেষ্টা হচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে। পাশাপাশি ভার্চুয়ালি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দিয়ে পুজো উদ্বোধন করার কথাও ভাবছে বঙ্গ গেরুয়া ব্রিগেড। এছাড়া মহালয়া থেকে দশমী পর্যন্ত কেন্দ্রীয় নেতা-মন্ত্রীরা কলকাতায় আসতে পারেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *