নুসরত কাঠগড়ায় উঠতেই লকেটের ‘চিট ফান্ড যোগ’ নিয়ে সরব তৃণমূল, নালিশ ইডির দফতরে

নুসরত কাঠগড়ায় উঠতেই লকেটের ‘চিট ফান্ড যোগ’ নিয়ে সরব তৃণমূল, নালিশ ইডির দফতরে

62cbcc164f6033d6cc0192c607c9f847

 কলকাতা: তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহানের বিরুদ্ধে প্রায় ২৪ কোটি টাকা প্রতারণার অভিযোগ এনে সম্প্রতি ইডির দ্বারস্থ হন বিজেপি নেতা শঙ্কুদেব পান্ডা। এ বার বিজেপির অভিনেত্রী-সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দ্বারস্থ হল শাসকদল তৃণমূল। হুগলির বিজেপি সাংসদের বিরুদ্ধে চিটফান্ড কাণ্ডে জড়িত থাকার অভিযোগ এনে শুক্রবার সকালে কলকাতায় সিজিও কমপ্লেক্সে ইডি-র দফতর যান বিধাননগরের কাউন্সিলর তথা মেয়র পারিষদ তুলসী সিংহ রায়। এই ঘটনার নিরপেক্ষ তদন্তের দাবিও জানিয়েছেন তিনি৷ এই ঘটনায় প্রতিহিংসার রাজনীতি দেখছে বিজেপি। নুসরতের বিরুদ্ধে ওঠা অভিযোগ থেকে দৃষ্টি ঘোরাতেই এই পদক্ষেপ বলে উল্লেখ করেছেন শঙ্কুদেব। অন্য দিকে, অভিযোগ উঠতেই লকেটের সাফ কথা, যে কোনও তদন্তের জন্য তৈরি রয়েছেন তিনি।

বিধাননগরের কাউন্সিলর তুলসী সিংহ রায়ের অভিযোগ, একটি চিটফান্ড থেকে সুবিধা নিয়েছেন বিজেপি সাংসদ লকেট। তাঁর বিরুদ্ধে নিরপেক্ষ তদন্তের পাশাপাশি আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তি খতিয়ে দেখার দাবিও জানিয়েছেন তিনি৷ তাঁর কথায়, ‘‘আইনজীবী এবং সমাজকর্মীদের পক্ষ থেকে একটি ঘটনার তদন্ত করার আর্জি নিয়ে ইডি দফতরে এসেছিলাম। সাম্প্রতিক কালে ইডি একাধিক ঘটনার তদন্ত করছে৷ আমরাও একটা নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছি। বিজেপির সাংসদ লকেট চট্টোপাধ্যায় রোজভ্যালি চিটফান্ডের থেকে সুবিধা পেয়েছেন। তাঁর হিসাব-বহির্ভূত সম্পত্তি নিয়েও নিরপেক্ষ তদন্ত হওয়া উচিত৷ সেই আবেদন নিয়েই ইডির কাছে এসেছি। আমদের কাছে তথ্য রয়েছে। প্রয়োজনে আমরাও সাহায্য করব।’’ 

সেই সঙ্গে তৃণমূল নেতার প্রশ্ন, ‘‘রোজভ্যালি কাণ্ড নিয়ে ইডি এত তদন্ত করছে, সেখানে লকেটের নাম তদন্তের বাইরে কেন?’’ বিজেপির সাংসদ বলেই কি লকেটকে তদন্তের বাইরে রাখা হয়েছে?  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *