সংক্রমণের মাত্রা আরও কম, বুদ্ধদেবের বাড়ি ফেরা হয়তো সময়ের অপেক্ষা

সংক্রমণের মাত্রা আরও কম, বুদ্ধদেবের বাড়ি ফেরা হয়তো সময়ের অপেক্ষা

8f11696e361df97ce7d03dd3fb6f9c1e

কলকাতা: রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর শরীরে সংক্রমণের মাত্রা আগের থেকেও অনেকটা কম। তাহলে কি আজ তাঁকে ছেড়ে দেওয়া হবে? এখনই অবশ্য এই প্রশ্নের উত্তর মিলছে না। তবে বিশেষজ্ঞদের অনুমান, আজ না হলেও আগামী কয়েক দিনের মধ্যেই তাঁকে ছেড়ে দেওয়া হতে পারে। তবে পুরোটাই নির্ভর করছে মেডিক্যাল বোর্ডের বৈঠকের ওপর। এদিনই হয়েছে এই বৈঠক। 

হাসপাতাল সূত্রে শেষ পাওয়া খবর অনুযায়ী, আপাতত তিনি আবার রাইলস টিউবেই খাচ্ছেন। তবে আজ একবার তাঁকে স্যুপ খাওয়ানো হয়েছে। মুখেই খাবার দেওয়া হয় প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। কিন্তু এখনই তাড়াহুড়ো করতে নারাজ চিকিৎসকরা। মেডিক্যাল বোর্ড ভেবে দেখছে যে, তাঁকে কবে হাসপাতাল থেকে ছাড়া সম্ভব হতে পারে। শনিবার সকালে হাসপাতালের বুলেটিনে জানানো হয়েছে, নন-ইনভেসিভ ভেন্টিলেটরে রাখা হয়েছে বুদ্ধদেব ভট্টাচার্যকে। তবে বাড়ি ফিরলে সেখানে কী ভাবে বুদ্ধদেবকে রাখা হবে এবং তাঁর চিকিৎসা করানো হবে, তা নিয়েও বৈঠক হয়েছে একপ্রস্ত বলে খবর। 

গত শনিবার শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন বুদ্ধবাবু। শরীরে  অক্সিজেনের মাত্রাও কমতে শুরু করেছিল। হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, বুদ্ধদেবের শ্বাসনালীতে (লোয়ার রেসপিরেটরি ট্র্যাক্ট) সংক্রমণ রয়েছে এবং ‘টাইপ-২ রেসপিরেটরি ফেলিওর’ হয়েছে। সেখান থেকে তিনি অনেকটাই ভালো রয়েছেন। এদিকে বুদ্ধদেব ভট্টাচার্য বুধবার রাতে হঠাৎ বুকে অস্বস্তি অনুভব করেছিলেন। এর পরেই ইসিজি করানো হয়। তবে রিপোর্ট বলছে, উদ্বেগের কারণ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *