এবার বাড়ির ফেরার পালা! বুদ্ধদেবকে নিয়ে স্বস্তিতে চিকিৎসকরা

এবার বাড়ির ফেরার পালা! বুদ্ধদেবকে নিয়ে স্বস্তিতে চিকিৎসকরা

eda57d4bb254c06852258d3b62572c8d

কলকাতা: শারীরিক অবস্থার উন্নতি গত কয়েকদিন ধরে লাগাতার হচ্ছে তাঁর। তাই বুদ্ধদেব ভট্টাচার্য যে খুব তাড়াতাড়ি ছুটি পেতে পারেন হাসপাতাল থেকে তার আশা অনুরাগীরা করেছিল। সব ঠিক থাকলে তেমনটাই হতে চলেছে চলতি সপ্তাহেই। অনুমান করা হচ্ছে, আগামী বুধবার হাসপাতাল থেকে ছাড়া হতে পারে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। সোমবার বৈঠকে বসেছিল মেডিক্যাল বোর্ড। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর। 

গত ২৯ জুলাই হাসপাতালে ভর্তি হওয়ার পর থেকে আপাতত সুস্থতার দিকেই এগিয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। এই মুহূর্তে নিয়মিত ফিজিওথেরাপি চলছে তাঁর। হাসপাতালের পরিবর্তে আপাতত তাঁর বাড়ির বাইপ্যাপ মেশিন ব্যবহার করছেন চিকিৎসকরা। এছাড়া মাঝে মধ্যে মুখ দিয়েও তিনি খাচ্ছেন৷ তবে তা তরল খাবার৷ যদিও বেশিরভাগ সময়ে বুদ্ধদেববাবুকে রাইলস টিউবের মাধ্যমেই খাবার খাওয়ানো হচ্ছে কিন্তু তাঁর অবস্থা যে সঙ্কটজনক নয় তা স্পষ্ট। তাঁর শরীরে সমস্ত প্যারামিটার স্বাভাবিক রয়েছে। তিনি উঠে দাঁড়িয়েছেন বলেও জানিয়েছেন চিকিৎসকরা। তাই আপাতত যা খবর তাতে বুধবার তাঁর বাড়ি ফেরার সম্ভাবনা প্রবল। 

শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। শরীরে অক্সিজেনের মাত্রাও কমতে শুরু করেছিল। শুরুর দিকে হাসপাতালের মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, তাঁর শ্বাসনালীতে (লোয়ার রেসপিরেটরি ট্র্যাক্ট) সংক্রমণ রয়েছে এবং ‘টাইপ-২ রেসপিরেটরি ফেলিওর’ হয়েছে। সেখান থেকে তিনি অনেকটাই ভালো রয়েছেন এখন। সম্প্রতি আবার আম খেতে চেয়েছিলেন তিনি। আমের স্বাদ তাঁর জিভে দেওয়াও হয়েছিল।    
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *