সেলিমকে নোটিস পাঠালেন অভিষেক, বিতর্কিত টুইট না মুছলে আইনি পদক্ষেপ

সেলিমকে নোটিস পাঠালেন অভিষেক, বিতর্কিত টুইট না মুছলে আইনি পদক্ষেপ

ff267fa7bc986f476a5d99738d6de708

কলকাতা: চোখের চিকিৎসার জন্য এই মুহূর্তে আমেরিকায় রয়েছেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু বঙ্গে তাঁকে নিয়ে চর্চা অব্যাহত। তাঁর এই বিদেশ সফরকে বিরোধী দলের অনেকেই কটাক্ষ করেছেন। তাদের মধ্যে ছিলেন সিপিএম নেতা মহ সেলিমও। কিন্তু অভিষেককে আক্রমণ করতে গিয়ে টুইটে তিনি যে শব্দ ব্যবহার করেন তা নিয়ে বিরাট বিতর্ক সৃষ্টি হয়। সেই প্রেক্ষিতেই এবার আইনজীবী মারফত সিপিএম নেতাকে নোটিস পাঠালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ক্ষমাপ্রার্থনা করে ওই টুইটটি না মুছে দিলে পরবর্তী সময়ে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে বলেই জানানো হয়েছে। 

অভিষেকের বিদেশ সফর সম্পর্কে কটাক্ষ করে সেলিম সমাজমাধ্যমে প্রথমে লিখেছিলেন, তিনি (অভিষেক) তাঁর অসাধু সম্পদ রাখার করার জন্য ১৫ জন বিদেশি পতিতার অ্যাকাউন্ট ব্যবহার করেছিলেন। পরে অবশ্য ‘পতিতা’ শব্দ মুছে ‘যৌনকর্মী’ করেন কিন্তু মূল বক্তব্য তাঁর একই ছিল। এতেই বিতর্ক বাড়ে। যদিও সিপিএম রাজ্য সম্পাদক কারোর নাম নেননি। তবে লেখার সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় সংক্রান্ত একটি রিপোর্ট ‘শেয়ার’ করেছিলেন তিনি। তাই কাকে উদ্দেশ্য করে এই টুইট ছিল তা বুঝতে কারোর বাকি ছিল না। অবশ্য এখন সেটা ১০০ শতাংশ স্পষ্ট হয়ে গিয়েছে। 

Abhishek Banerjees letter

এদিকে আজই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে অভিষেকের একটি ছবি যেখানে তিনি এক বিদেশী ব্যক্তির সঙ্গে বসে আছেন। দাবি করা হচ্ছে, এই ব্যক্তিই তাঁর চোখের চিকিৎসক। আমেরিকার জন্‌স হপকিন্‌স হাসপাতালে অভিষেকের চোখের পরীক্ষা হয়েছে। এর আগে ওই হাসপাতালেই তাঁর চোখের অস্ত্রোপচার হয়েছিল। পরিস্থিতি এখনকার মতো সন্তোষজনক বলেই জানা গিয়েছে। ছ’মাস পরে ফের চোখ পরীক্ষা করানোর জন্য আমেরিকায় যেতে হবে। অগাস্টের মাঝামাঝি অভিষেক কলকাতায় ফিরবেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *