‘লজ্জাজনক ঘটনা’, যাদবপুর নিয়ে মুখ খুললেন সৌরভ

‘লজ্জাজনক ঘটনা’, যাদবপুর নিয়ে মুখ খুললেন সৌরভ

0458af5852653e65ff23817c5ff0b8a1

কলকাতা: র‍্যাগিং করে প্রথম বর্ষের এক পড়ুয়াকে মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ উঠেছে যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে। হস্টেলের তিনতলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করার এই ঘটনায় ইতিমধ্যেই ৯ জন গ্রেফতার হয়েছে। পরিবারের অভিযোগ, খুন করা হয়েছে তাদের ছেলেকে। এই নিয়ে গোটা রাজ্য কার্যত উত্তাল, রাজনৈতিক তরজা তুঙ্গে। দিন দিন যাদবপুরের বিষয় নিয়ে কিছু না কিছু তথ্য সামনে আসছে। আজ আবার এই ইস্যুতে মুখ খুলেছেন প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। 

যাদবপুরে পড়ুয়া মৃত্যুর ঘটনা নিয়ে কড়া প্রতিক্রিয়া দিয়েছেন বাংলার মহারাজ। সংবাদমাধ্যমে তিনি স্পষ্ট জানান, যা হয়েছে তা অত্যন্ত লজ্জাজনক ঘটনা। র‍্যাগিং বন্ধে কড়া আইন করা উচিত। তাঁর বক্তব্য, শিক্ষা প্রতিষ্ঠান পড়াশুনা করার জায়গা। তাই র‍্যাগিং সম্পূর্ণ বন্ধ করার জন্য তাড়াতাড়ি আইন প্রণয়ন করা দরকার। একই সঙ্গে, গোটা ঘটনাকে দুঃখজনক বলে অভিহিত করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রসঙ্গত, এই ঘটনায় যারা গ্রেফতার হয়েছে তাদের মধ্যে আছে প্রাক্তনী সৌরভ চৌধুরী। এছাড়া আছে বর্তমান পড়ুয়া মনোতোষ ঘোষ ও দীপশেখর দত্ত। পাশাপাশি গ্রেফতার করা হয়েছে মহম্মদ আসিফ, মহম্মদ আরিফ, অঙ্কন সরকার, অসিত সরদার, সুমন নস্কর ও সপ্তক কামিল্যাকে।

গত ৯ অগাস্ট রাতে ঠিক কী হয়েছিল? ঘটনার মুহূর্তে কে কোথায় ছিল? কোন ঘরে নেওয়া হয়েছিল ওই ছাত্রের ইন্ট্রো? সেই সময় কে কে ওই ঘরে ছিল? কোন ঘরে এনে তাঁর পোশাক খোলা হয়েছিল? এই সব প্রশ্নের জবাব খুঁজছে পুলিশ। আজই অবশ্য যাদবপুরকাণ্ডে গ্রেফতার বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র সপ্তক কামিল্যাকে নিয়ে আসা হয় যাদবপুর মেন হস্টেলে। পুলিশ সূত্রে খবর, সপ্তককে নিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওই হস্টেলে ৯ অগস্ট রাতের ঘটনার পুনর্নির্মাণ করা হয়েছে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *