আদৌ কি মৃত্যু হয়েছে পারভেজ মুশারফের? দেখুন, কী বলছে পরিবার?

আদৌ কি মৃত্যু হয়েছে পারভেজ মুশারফের? দেখুন, কী বলছে পরিবার?

8f9a3d7e79cbf3b1c04b9df4a485f370

ইসলামাবাদ: প্রয়াত হয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফ? শুক্রবার বিকেলে পাকিস্তানের একটি সংবাদমাধ্যমের টুইটবার্তাকে কেন্দ্র করে মুশারফের মৃত্যু নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। জানা যাচ্ছে ৭৮ বছর বয়সী মুশারফ গুরুতর অসুস্থ এবং তাঁর অবস্থা অত্যন্ত সংকটজনক। প্রসঙ্গত মুশারফ ২০০১ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন।

পাকিস্তানের সংবাদ মাধ্যম সূত্রে খবর, বিগত কয়েক দিন ধরেই দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন মুশারফ। শুক্রবার সকাল থেকেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হয় এবং তাঁকে ভেন্টিলেটরে রাখা হয়। কিন্তু তাতেও শেষ রক্ষা হয়নি। পাকিস্তানের সংবাদমাধ্যম ‘ওয়াক্ত নিউজ’-এর প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার দুপুরে প্রয়াত হয়েছেন পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট তথা সেনাশাসক পারভেজ মুশারফ। কিন্তু এই খবর প্রকাশিত করার পরেই ওই সংবাদমাধ্যম টুইটটি মুছে ফেলেন।

শুক্রবার বিকেলে টুইটারে প্রাক্তন সেনাপ্রধান পারভেজ মোশাররফের মৃত্যুর খবরটি প্রকাশ করে পাকিস্তানের একটি সংবাদমাধ্যম। কিন্তু তার কিছুক্ষণ পরেই টুইটটি ডিলিট করে দেওয়া হয়। এর পরেই পারভেজ মুশাররফের শারীরিক অবস্থা নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। এরপক প্রাক্তন সেনাপ্রধানের পরিবারের তরফ থেকে জানানো হয়েছে যে, এই মুহূর্তে মোশারফ ভেন্টিলেটরে না থাকলেও তাঁর অবস্থা অত্যন্ত সংকটজনক। তিনি বিগত তিন সপ্তাহ ধরে হাসপাতালে চিকিৎসাধীন।

পরিবার সূত্রে খবর, মুশারফ অ্যামাইলয়েডোসিসে আক্রান্ত এবং ধীরে ধীরে তার সমস্ত অঙ্গ-প্রত্যঙ্গ গুলি কর্মশক্তি হারাচ্ছে। এক্ষেত্রে মুশাররফের সুস্থ নয় এটা একেবারেই সম্ভব নয়। অন্যদিকে অল পাকিস্তান মুসলিম লীগের মুখপাত্র আমন খান তারিন পাকিস্তানি সংবাদমাধ্যমের রিপোর্ট প্রসঙ্গে বলেছেন, মুশাররফের মৃত্যুর খবরটি ভুয়ো।

২০১৮ সালে পাকিস্তানের প্রাক্তন সেনাপ্রধান তথা সেনাশাসক পারভেজ মুশাররফের শারীরিক অসুস্থতার কথা প্রকাশ্যে এসেছিল। জানা গিয়েছিল নার্ভের জটিল এবং বিরল রোগে আক্রান্ত মুশারফ। সেই সময়েই দলের তরফ থেকে জানানো হয়েছিল, তার নার্ভগুলি ক্রমশ দুর্বল হয়ে পড়ছে ও এই মুহূর্তে তাঁর লন্ডনে চিকিৎসা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *