দিল্লিতে অবস্থান কর্মসূচি হবেই! হুঙ্কার দিয়ে রাখল তৃণমূল

দিল্লিতে অবস্থান কর্মসূচি হবেই! হুঙ্কার দিয়ে রাখল তৃণমূল

কলকাতা: আগামী ২ অক্টোবর দিল্লিতে ধর্না কর্মসূচির ডাক দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু দিল্লি পুলিশ তৃণমূলের ওই কর্মসূচিতে অনুমতি দেয়নি। দিল্লির রামলীলা ময়দানে ওই কর্মসূচির ডাক দিয়েছিল তৃণমূল কংগ্রেস। তাহলে কি এখন ওই কর্মসূচি পালন হবে না? এমনটা ভাবছে না ঘাসফুল শিবির। স্পষ্ট বলা হয়েছে, রামলীলা ময়দান না পেলেও কর্মসূচি হবেই। 

দিল্লি পুলিশ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের অধীনে আর মন্ত্রী হলেন অমিত শাহ। তাই তৃণমূলের কর্মসূচিতে বাধা দেওয়ার ইস্যুতে গেরুয়া শিবিরই যে যুক্ত তা দাবি করা হচ্ছে। কিন্তু নিজেদের কর্মসূচি বাতিল করার কোনও পরিকল্পনা নেই তৃণমূল কংগ্রেসের। তবে রামলীলা ময়দানে কর্মসূচির অনুমতি না মেলায় এবার বিকল্প স্থান খোঁজার চেষ্টা চালাচ্ছে তারা। ১০০ দিনের বকেয়া টাকা আদায়ে এই কর্মসূচি ঘোষণা করেছে তৃণমূল কংগ্রেস। আগেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, বাংলা থেকে ১০ লক্ষ কর্মী সমর্থক নিয়ে যাওয়া হবে দিল্লিতে। 

কিন্তু এখন কোথায় হবে এই কর্মসূচি? জানা গিয়েছে, যন্তর মন্তর বা তালকাটরা স্টেডিয়ামের কথা বিকল্প হিসেবে ভাববে তৃণমূল। তবে ২ অক্টোবরই এই কর্মসূচি করবে তারা। তবে বিকল্প যে জায়গা ভাবা হচ্ছে তাতে অত লোক নাও ধরতে পারে। তাই যত লোক বলা হয়েছে তারা থাকতে পারবেন কিনা সেটাও একটা প্রশ্ন। তাই বিকল্প কিছু ব্যবস্থা ভাবা হচ্ছে। অল্প লোক নিয়ে প্রতীকী বিক্ষোভও দেখানো হতে পারে।    
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *