ঘণ্টাখানেকের টানা বৃষ্টিতে জলমগ্ন শহর কলকাতা, বাজ পড়ে মৃত এক

ঘণ্টাখানেকের টানা বৃষ্টিতে জলমগ্ন শহর কলকাতা, বাজ পড়ে মৃত এক

558606e29a4be5fa65d342336168bd0a

 কলকাতা: ভ্যাপসা গরমে কাহিল দক্ষিণবঙ্গের মানুষ৷ এরই মাঝে নামল বৃষ্টি৷ দফায় দফায় ভিজল শহর কলকাতা৷ শুধু তাই নয়, বাজ পড়ে এক যুবকের মৃত্যুও হয়েছে। ঘণ্টাখানেকের টানা বৃষ্টিতে জলমগ্ন মহানগরীর  অধিকাংশ রাস্তাঘাট৷ সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ৷ 

তবে এই বৃষ্টিতে কি গরমের হাত থেকে রেহাই মিলবে? হাওয়া অফিস জানিয়েছে, এই বৃষ্টির জেরে তাপমাত্রার পারদ কিছুটা কমতে পারে। তবে শনিবার গরম কমার সম্ভাবনা নেই৷ রবিবার থেকে গরম খানিকটা কমতে পারে। এক ধাক্কায় দুই থেকে তিন ডিগ্রি তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

গত কয়েক দিন ধরে কলকাতা ও সংলগ্ন এলাকায় বৃষ্টি হচ্ছে। তবে গরমের দাপট এক ফোঁটাও কমেনি৷ শনিবার সকালে রোদের ঝলক দেখা গেলেও, বেলা বাড়তেই আকাশের মুখ ভার৷ শহরের বিভিন্ন অংশে শুরু হয় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত৷  কোথাও কোথাও  মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে৷  কোথাও আবার  ঝিরঝিরে বৃষ্টি৷ আলিপুর হাওয়া অফিস আগেই জানিয়েছিল, শনিবার পর্যন্ত কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে৷  সেই সঙ্গে বজ্রপাতের পূর্বাভাসও দেওয়া হয়েছিল। আপাতত আবহাওয়ায় বড়সড় পরিবর্তমনের সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

হাওয়া অফিস জানাচ্ছে, উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের উপর একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। সেই ঘূর্ণাবর্তের প্রভাবেই দক্ষিণবঙ্গে বৃষ্টি নেমেছে। স্থানীয় বজ্রগর্ভ মেঘও বৃষ্টির জন্য দায়ী৷ আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, রবিবার দক্ষিণবঙ্গের ছ’টি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। ঘূর্ণাবর্তের জেরে বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং নদিয়ার কিছু অংশ। ওই জেলাগুলিতে ৭ থেকে ১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে বলে হাওয়া অফিসের পূর্বাভাস। সোমবার পর্যন্ত দক্ষিণের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার থেকে বৃষ্টি কমতে শুরু করবে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *