স্কুলে ছাত্রমৃত্যুর ঘটনায় খুনের মামলা, ঘটনাস্থলে ফরেন্সিক, শিশু সুরক্ষা কমিশন

স্কুলে ছাত্রমৃত্যুর ঘটনায় খুনের মামলা, ঘটনাস্থলে ফরেন্সিক, শিশু সুরক্ষা কমিশন

769d2298674b3075ac4931e554b47afe

কলকাতা: কসবার স্কুলে এক ছাত্রের মৃত্যুর ঘটনায় এবার খুনের মামলা রুজু করল কলকাতা পুলিশ। এও জানা গেল যে, আজই ঘটনাস্থলে গিয়েছে ফরেন্সিক দল, শিশু সুরক্ষা কমিশন। পাঁচ তলা থেকে ‘পড়ে গিয়ে’ মৃত্যু হয়েছে ওই দশম শ্রেণির ছাত্রের বলে জানিয়েছে স্কুল কর্তৃপক্ষ। কিন্তু পরিবারের সন্দেহ তাকে খুন করা হয়েছে। এক্ষেত্রে স্কুলের বৃহত্তর গাফিলতি এবং ষড়যন্ত্র আছে বলে অভিযোগ তাদের। 

সোমবার দুপুরে স্কুলের পাঁচ তলা থেকে পড়ে যায় ওই ছাত্র। কর্তৃপক্ষের তরফে বলা হয় সে আত্মহত্যা করেছে। কিন্তু ছাত্রের বাবার বক্তব্য, মানসিক চাপ সৃষ্টি করে তাদের ছেলেকে মেরে ফেলা হয়েছে। একটি প্রজেক্ট জমা দেওয়ার কথা থাকলেও তাঁর ছেলে দিতে পারেনি। তার জন্য তাকে কান ধরে দাঁড় করিয়ে রাখা হয়েছিল সবার সামনে। সে হয়তো তাতে অপমানিত হয়েছিল। তাঁর অনুমান স্কুলের মধ্যে তার ছেলে মেরে পরে পাঁচতলা থেকে ফেলে দেওয়া হয়েছে! পুলিশ সূত্রে খবর, বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের প্রিন্সিপাল, ভাইস প্রিন্সিপাল এবং আরও দুই শিক্ষকের বিরুদ্ধে কসবা থানায় অভিযোগ করেছেন ছাত্রের বাবা। ভারতীয় দণ্ডবিধির ৩০২ এবং ১২০বি ধারায় অভিযোগ দায়ের হয়েছে। সেই ভিত্তিতেই তদন্ত চলছে। 

ছাত্রের বাবার কথায়, করোনাকালেও স্কুল বেতন কমাচ্ছিল না। অন্য অভিভাবকদের কর্তৃপক্ষের বিরুদ্ধে একত্রিত হওয়ার মধ্যে তিনিও ছিলেন। তাই তাঁর ছেলের বিরুদ্ধে স্কুল ইচ্ছাকৃত অনেককিছু করেছে বলে দাবি। তিনি এও বলেছেন, তাঁর ছেলের শরীরের কোনও হাড় ভাঙেনি। কেবল কান এবং মুখ থেকে রক্ত পড়ছিল। পাঁচ তলা থেকে পড়ে গেলে হাড় ভাঙাই স্বাভাবিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *