ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মত বড় টেট দুর্নীতি! আদালতে বিস্ফোরক CBI

ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মত বড় টেট দুর্নীতি! আদালতে বিস্ফোরক CBI

062aa9157ead80958ad4570e1fb5ad7d

কলকাতা: রাজ্যের নিয়োগ দুর্নীতি কাণ্ডের তদন্তে একাধিকবার আদালতের ধমক খেয়েছে সিবিআই। তদন্তের গতি নিয়ে হামেশাই অসন্তোষ প্রকাশ করেছে হাইকোর্ট। একের বেশি বিচারপতি তদন্তের মাত্রা নিয়েও প্রশ্ন তুলেছেন। এবার আদালতে সেই সিবিআই বিস্ফোরক দাবি করল এই তদন্ত নিয়ে। বলা হয়েছে, ২০১৪ সালের টেট দুর্নীতি আমেরিকার ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মত বড়। কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে এমনটাই জানিয়েছে তারা। 

সিবিআই এদিন হাইকোর্টে জানিয়েছে, যে তথ্য তাদের হাতে এসেছে তা বিরাট। আর এই তথ্য সম্পর্কে তারা আগামী ১১ সেপ্টেম্বর জানাবে আদালতে। বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য সিবিআই সেদিন জানাবে বলে দাবি করা হয়েছে। সিবিআইয়ের এই বক্তব্যের প্রেক্ষিতে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের মন্তব্য, দুর্নীতি যদি ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের মত বড় হয়, তাহলে তা তো ভেঙে দেওয়াই উচিত। কিন্তু হঠাৎ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের প্রসঙ্গ তুলে ১১ তারিখ সব জানানোর কথা কেন বলল সিবিআই? এর পিছনেও একটি কারণ খুঁজে পেয়েছেন বিশেষজ্ঞরা। 

আসলে ২০০১ সালে ১১ সেপ্টেম্বর সন্ত্রাসবাদী আক্রমণে গুঁড়িয়ে গিয়েছিল পৃথিবীর তৎকালীন সবথেকে উঁচু বিল্ডিং, ওয়ার্ল্ড ট্রেড সেন্টার। তবে সিবিআই নিয়োগ দুর্নীতি নিয়ে ঠিক কোন নথি পেশ করতে চাইছে বা কার নাম ওইদিন উঠে আসবে, তা নিয়ে এখন থেকেই বিশাল কৌতূহল জন্মে গিয়েছে। ইতিমধ্যেই এই কাণ্ডে বড় নাম বলতে আছে মানিক ভট্টাচার্য এবং পার্থ চট্টোপাধ্যায়। সম্প্রতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নামও জড়িয়েছে এই কেলেঙ্কারিতে। ইডি তাঁকে তলবও করেছিল। তাই জনতা আরও বেশি উৎসুক হচ্ছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *