স্পেনকে ভালোবাসার কারণ ব্যাখ্যা মুখ্যমন্ত্রীর, শহরে আসতে পারেন মেসি

স্পেনকে ভালোবাসার কারণ ব্যাখ্যা মুখ্যমন্ত্রীর, শহরে আসতে পারেন মেসি

21f910af6695a73974a4063bc7f4389f

মাদ্রিদ: পশ্চিমবঙ্গের বাণিজ্যের ভিত মজবুত করতে বিদেশ সফরে স্পেন গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার মাদ্রিদে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনে আসেন স্পেনের শিল্পপতিরা। এই অনুষ্ঠানে মমতা জানান, তিনি স্পেনকে খুবই ভালোবাসেন। কেন, তার ব্যাখ্যাও তিনি দিয়েছেন। পাশাপাশি স্পেনীয় শিল্পপতিদের মুখ্যমন্ত্রী আমন্ত্রণ করলেন বাংলায় আসতে, দেখতে এবং বিনিয়োগ করতে। রাজ্যে এলে তারা কী কী পাবেন, সেটাও স্পষ্ট করে দেন তিনি। 

এদিনের অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, স্পেনের মতোই বাংলা শিল্প, সংস্কৃতি, পেন্টিং, ফুটবল ভালোবাসে। দুই জায়গার অনেক বেশি মিল রয়েছে। তাই তিনি স্পেনকে ভীষণ ভালোবাসেন। একই সঙ্গে তাঁর বক্তব্য, বাংলা এমন এক রাজ্য যেখানে পাহাড়, জঙ্গল, নদী, সমুদ্র সব রয়েছে। কর্মীবাহিনী থেকে শুরু করে রয়েছে সম্প্রীতির পরিবেশ। তাই বাংলায় শিল্পপতিরা এলে ইতিবাচক অনেক কিছুই পাবেন বলে দাবি তাঁর। সেই প্রেক্ষিতেই স্পেনের শিল্পপতিদের বাংলায় আসতে অনুরোধ করেন তিনি। মমতার বার্তা, বাংলায় সমস্ত ধরনের যোগাযোগ ব্যবস্থা রয়েছে। সেই সঙ্গে প্রশিক্ষিত শ্রমিকও রয়েছেন। কাজেই কোনও রকম অসুবিধা হওয়ার জায়গা নেই। 

এদিকে আজই জানা গিয়েছে, ভারত তথা বাংলার ফুটবলের উন্নতির জন্য একটি অ্যাকাডেমি গড়তে চায় লা লিগা। অ্যাকাডেমি গড়ার ক্ষেত্রে যা যা করনীয় তা করবে রাজ্য সরকার এবং জমির ব্যবস্থাও করবে তারা। পাশাপাশি এও জানা গিয়েছে, সব ঠিক থাকলে চলতি বছরই কলকাতায় আসতে পারেন বিশ্বখ্যাত তারকা ফুটবলার লিওনেল মেসি। দুর্গাপুজোর সময়ে তাঁর আসার কথা রয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *