জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা! দিল্লির ধর্নাকে বাংলাজুড়ে দেখাতে তৎপর তৃণমূল

জায়ান্ট স্ক্রিনের ব্যবস্থা! দিল্লির ধর্নাকে বাংলাজুড়ে দেখাতে তৎপর তৃণমূল

f96623161c42f963d5e356db01c07736

নয়াদিল্লি: আগামী ২ অক্টোবর দিল্লিতে ধর্না কর্মসূচির ডাক দিয়েছে তৃণমূল কংগ্রেস। সেই কর্মসূচি নিয়ে এখনও নানা ধন্দ থাকলেও তা সফল করতে মরিয়া হয়ে উঠেছে ঘাসফুল শিবির। কেন্দ্রীয় বঞ্চনার বিরুদ্ধে এই কর্মসূচির ডাক দিয়ে রামলীলা ময়দান ভরাটের লক্ষ্য নিয়েছিল তারা, কিন্তু সেই স্থানে কর্মসূচি করার অনুমতি মেলেনি। কিন্তু তাতে দমে না গিয়ে অন্য উপায় খুঁজে নিয়েছে তৃণমূল। আর পশ্চিমবঙ্গের প্রতিটি ব্লকে এই ধর্না কর্মসূচিকে পৌঁছে দিতেও পন্থা অবলম্বন করা হয়েছে। 

অক্টোবর মাসের ২ এবং ৩ তারিখে যে কর্মসূচি হওয়ার কথা পশ্চিমবঙ্গের প্রতিটি ব্লকে পৌঁছে দিতে বিশেষ বন্দোবস্ত করা হচ্ছে দলের তরফে। তৃণমূল সূত্রে খবর, দু’দিন ধরে প্রতিবাদ কর্মসূচির সম্প্রচার দেখানো হবে জেলায় জেলায়। প্রতিটি ব্লকে জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে দিল্লির প্রতিবাদ কর্মসূচির সম্প্রচারের ব্যবস্থা নেওয়া হবে। এর জন্য একাধিক জেলা সভাপতিরা ইতিমধ্যেই জেলা কমিটির সঙ্গে বৈঠক করছে। একই সঙ্গে ব্লক সভাপতিদের এই কর্মসূচি আয়োজনের পদক্ষেপ করতে বলা হয়েছে। প্রসঙ্গত, ১০০ দিনের কাজের টাকা না পাওয়া-সহ একাধিক ক্ষেত্রে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগের সুরাহা চেয়ে রাজ্যবাসীকে সঙ্গে নিয়ে এই ধর্না কর্মসূচি করার ডাক দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘোষণা হয়েছে, বাংলা থেকে বহু কর্মী সমর্থক নিয়ে যাওয়া হবে দিল্লিতে। 

শেষ পাওয়া খবর অনুযায়ী, অভিষেক এবং মমতা বন্দ্যোপাধ্যায় এই কর্মসূচির সূচনা করার পর তৃণমূলের সাংসদ, বিধায়ক, জেলা পরিষদের সভাধিপতি এবং পঞ্চায়েত সমিতির সভাপতিরা দিল্লি গিয়ে প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেবেন। প্রথমে কেন্দ্রীয় গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংহের অফিসের সামনে বিক্ষোভ দেখানো হবে, পরের দিন দিল্লির যন্তর মন্তরে একই দাবিতে ধর্না কর্মসূচি করা হবে।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *