দুর্গাপুজো এল বলে, শপিংয়ের সুবিধায় বাড়তি মেট্রো চালানোর সিদ্ধান্ত

দুর্গাপুজো এল বলে, শপিংয়ের সুবিধায় বাড়তি মেট্রো চালানোর সিদ্ধান্ত

9e629b6191b0dc3c4e0c203f29229db0

কলকাতা: পুজো পুজো গন্ধ পেয়ে গিয়েছে বাংলা। খাতায়-কলমে দেখতে গেলে আর এক মাসও বাকি নেই বাঙালির শ্রেষ্ঠ উৎসবের। তাই এখন থেকেই যে শপিংমুখী হয়ে পড়বে সকলে তা বলাই বাহুল্য। কিন্তু সারা সপ্তাহ কাজের জন্য শপিং করার সময় খুব একটা পাওয়া যায় না। তাই রাস্তায় অধিকাংশ বাংলার মানুষের ঢল নামে শনিবার এবং রবিবার। স্বাভাবিকভাবেই সপ্তাহান্তে বাড়তি চাপ পড়ে বাস-গাড়ির ওপর। তাই এবার কলকাতা মেট্রো একটি বিশেষ সিদ্ধান্ত নিয়েছে। কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে বাড়তি মেট্রো চালানোর। 

মেট্রো কর্তৃপক্ষ জানিয়েছে, ২৩ সেপ্টেম্বর (শনিবার) থেকে আগামী ১৫ অক্টোবর (রবিবার) পর্যন্ত চালানো হবে বাড়তি মেট্রো। অর্থাৎ আগামী দুই শনিবার ৩০ সেপ্টেম্বর এবং ৭ অক্টোবর বেশি করে মেট্রো চলবে। একই ভাবে দুই রবিবার ১ অক্টোবর, ৮ অক্টোবর বাড়তি মেট্রো চলবে। এমনিতে শনিবার ২৩৪টি মেট্রো চলাচল করে। পুজোর আগে চারটি শনিবার ২৮৮টি মেট্রো (আপ ১৪৪টি মেট্রো এবং ডাউন ১৪৪টি মেট্রো) চালানো হবে। রবিবার ১৩০টি মেট্রো চলে। পুজোর আগে ১৬৪টি মেট্রো চলবে। আপে ৮২টি এবং ডাউনে ৮২টি। তবে শনিবার ও রবিবার প্রথম এবং শেষ মেট্রোর সময় হেরফের হয়নি।   

প্রসঙ্গত, এবার মহালয়া ১৪ অক্টোবর, শনিবার পড়েছে। ২০ তারিখ থেকে পুজো শুরু। এবারের পুজো উদ্যোক্তাদের জন্যও সরকারের তরফে অনুদান ঘোষণা করা হয়েছে, যা আগের বছরের তুলনায় বাড়ানোও হয়েছে। যদিও তা নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। আবার কলকাতা হাইকোর্টে মামলা হয়েছে। তবে সাধারণ মানুষ এখন বেশি হয়তো এসব নিয়ে মাথা ঘামাচ্ছে না। তারা অপেক্ষা করছে পুজোর ঢাকের আওয়াজ শোনার। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *