পার্থর বিরুদ্ধে চার্জশিটে অনুমোদন রাজভবনের, জানাল সিবিআই

পার্থর বিরুদ্ধে চার্জশিটে অনুমোদন রাজভবনের, জানাল সিবিআই

be657b2fab6fc64044d273004a74369c

কলকাতা: দেড় বছরেরও বেশি সময় ধরে শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্ত চলছে রাজ্যে। এই মামলায় একাধিক তাবড় ব্যক্তিত্ব গ্রেফতার হয়েছেন যার মধ্যে অন্যতম প্রধান রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এই সময়কালে তিনি একাধিকবার জামিনের আবেদন করলেও তা পাননি। এবার তাঁর চাপ আরও বাড়ল। কারণ পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে সিবিআইয়ের যে চার্জশিট তাতে অনুমোদন দিল রাজভবন। বিশেষ আদালতে অনুমোদনের বিষয়টি জানিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। 

প্রথমে ইডি এবং তারপর সিবিআই, দুর্নীতি ইস্যুতে দুই এজেন্সিই গ্রেফতার করেছে পার্থ চট্টোপাধ্যায়কে। তারপর ধীরে ধীরে তদন্ত এগোনোর পর তৈরি হয় তাঁর বিরুদ্ধে চার্জশিট। বর্তমানে পার্থ চট্টোপাধ্যায় রাজ্যের মন্ত্রী নন, কিন্তু যখন গ্রেফতার হয়েছিলেন তখন তিনি মন্ত্রীই ছিলেন। তাই নিয়ম অনুসারে তাঁর চার্জশিটে রাজভবনের অনুমোদনের প্রয়োজন ছিল। কিন্তু এতদিনেও সিবিআই চার্জশিটে রাজ্যপালের অনুমোদন মিলছিল না। ফলে তা গ্রহণ করছিল না আদালত। কিন্তু আজকের পর থেকে আর এই সমস্যা হবে না। আগামী দিনে যাবতীয় পদক্ষেপ নিতে পারবে সিবিআই। 

গ্রুপ-সি কর্মী নিয়োগের মামলায় অন্যতম মূল অভিযুক্ত পার্থ চট্টোপাধ্যায়। তিনি ছাড়াও শিক্ষা দফতরের আরও পাঁচজন কর্তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছিল সিবিআই। কিন্তু তাঁদের ক্ষেত্রে এখনও মেলেনি অনুমোদন। তাই বিচার প্রক্রিয়া আপাতত থমকে আছে। এবার এটাই দেখার তাঁদের ক্ষেত্রে কবে অনুমোদন দেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *