দণ্ডি কাটলেন প্রতিবাদী শিক্ষকরা, রাজভবন অভিযানে একগুচ্ছ দাবি যৌথ মঞ্চের

দণ্ডি কাটলেন প্রতিবাদী শিক্ষকরা, রাজভবন অভিযানে একগুচ্ছ দাবি যৌথ মঞ্চের

744a4aac1f405e4375d4d247faa6188b

কলকাতা: সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বানে আজ কলকাতার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শহীদ মিনার পর্যন্ত মহামিছিল হয়। এই মিছিল রাজভবনে ডেপুটেশনের উদ্দেশ্যে শুরু হয়েছিল। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে আসা কর্মচারীরা পা মিলিয়েছেন এই মিছিলে। আজকের এই কর্মসূচির মূল উদ্দেশ্য ছিল, অস্থায়ী কর্মচারীদের স্থায়ীকরণ, কেন্দ্রীয় প্রকল্পে রাজ্যের অস্থায়ী কর্মচারীদের বঞ্চনা সহ মহার্ঘভাতার দাবিতে রাজ্যপালের কাছে এই রাজ্য সরকারের বঞ্চনার কথা তুলে ধরা। 

এদিনের মিছিল যখন ধর্মতলার মোড়ে পৌঁছয় তখন অস্থায়ী এনএসকিউএফ শিক্ষকরা হঠাৎ করে দণ্ডি কাটতে শুরু করেম। অস্থায়ী এক শিক্ষক নির্মল মণ্ডলের বক্তব্য ছিল, নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ন্যাশনাল স্কিলস কোয়ালিফিকেশন ফ্রেমওয়ার্ক বিভাগে মূল বিষয়গুলির তারা শিক্ষাদান করছেন ১০ বছর ধরে, তবুও সরকার তাদের কাজের ন্যূনতম বেতন, সম্মান কিছুই দিচ্ছে না। এছাড়া মাসিক বেতন মাসে পাচ্ছেন না, পাশাপাশি যখন তখন ছাঁটাইয়ের হুমকিও মিলছে। তাঁর দাবি, প্রাইভেট এজেন্সি দিয়ে স্কুল শিক্ষায় শিক্ষক নিয়োগের ফলে পুরো শিক্ষা ব্যবস্থা ধ্বংস হচ্ছে। 

p

এদিকে সংগ্রামী যৌথ মঞ্চের ৫ সদস্যের একটি দল আজ রাজভবনে রাজ্যপালের বেশ কিছু সময় এই দাবিগুলো নিয়ে আলোচনা করেন। মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ বলেন, “রাজ্যপালের কাছ থেকে সদর্থক উত্তর পাওয়া গিয়েছে। তিনি আশা রাখছেন, তাদের সমস্যাগুলি সমাধানের জন্য দ্রুত মুখ্যমন্ত্রীর কাছে চিঠি যাবে এবং আগামীতে কর্মচারীদের নিয়ে এই রাজ্য সঠিক পর্যালোচনা করবে। 

pp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *