বিধায়কের শপথ ইস্যুর সুরাহা হবে? রাজ্যপালকে বিশেষ চিঠি বিমানের

বিধায়কের শপথ ইস্যুর সুরাহা হবে? রাজ্যপালকে বিশেষ চিঠি বিমানের

0cc813eb08bbf2a850905f984a491bb1

কলকাতা: ধূপগুড়ির বিধায়ক নির্মল রায়ের শপথ নিয়ে যে টানাটানি চলছে তার অবসান ঘটাতে এবার আসরে নামলেন খোদ বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিশেষ অনুরোধ জানিয়ে রাজভবনে চিঠি পাঠিয়েছেন তিনি বলে সূত্রের খবর। গত ৮ সেপ্টেম্বর উপনির্বাচনে জয় পেয়েছিলেন নির্মল রায়। কিন্তু এতদিনেও তাঁর বিধায়ক হিসেবে শপথগ্রহণ হয়নি। সেই জট কাটাতে চেষ্টা শুরু করেছেন বিমান বন্দ্যোপাধ্যায়। 

মঙ্গলবারই জানা গিয়েছে, রাজ্যপাল সিভি আনন্দ বোস বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে ধূপগুড়ির বিধায়ক নির্মলচন্দ্র রায়কে শপথবাক্য পাঠ করাতে নির্দেশ দিয়েছেন। সরাসরি বিধানসভার স্পিকারকে এড়িয়ে তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন তা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। কিন্তু সূত্রের খবর, আপাতত সেই বিতর্কে না জড়িয়ে বিধানসভাতেই হোক ধূপগুড়ির তৃণমূল বিধায়কের শপথ, এমনটা জানিয়ে রাজভবনে চিঠি পাঠিয়েছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকার জানান, বিধানসভায় যে হেতু সব সম্প্রদায়ের প্রতিনিধির উপস্থিতি রয়েছে তাই ধূপগুড়ির বিধায়কের শপথ বিধানসভাতেই হওয়া ভাল। এখন দেখা যাক, রাজভবন কী পদক্ষেপ নেয়। 

এই ইস্যুতে আবার বিতর্ক আরও এক ধাপ বাড়িয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর বক্তব্য, ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের নির্দেশ মেনে বিধায়ককে শপথবাক্য পাঠ না করাতে চাইলে তিনি নিজেই শপথবাক্য পাঠ করাতে রাজি। তাঁর যুক্তি রাজ্যপাল যে কোনও বিধায়ককে শপথবাক্য পাঠ করানোর দায়িত্ব দিতে পারেন। তাই এক্ষেত্রে তিনি অনায়াসে এই শপথবাক্য পাঠ করাতেই পারেন।   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *