অভিষেকের অফিসের পাশ দিয়েই গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল, পা মেলাবেন শুভেন্দুও

অভিষেকের অফিসের পাশ দিয়েই গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল, পা মেলাবেন শুভেন্দুও

293c8f6cddfbd7f2b7ef9d83d6df1d9c

 কলকাতা:  মিলেছে কলকাতা হাই কোর্টের ছাড়পত্র৷ বুধবার পথে নামছে গ্রুপ-ডি চাকরিপ্রার্থীরা।  থিয়েটার রোড থেকে হাজরা পর্যন্ত এই মিছিল হওয়ার কথা। তবে মিছিল যাতে ক্যামাক স্ট্রিটে না ঢোকে তার জন্য আদালতে আবেদন করেছিল পুলিশ। কিন্তু, হাই কোর্ট জানায়, মিছিলের রুট পরিবর্তন করা হবে না৷ অর্থাৎ ক্যামাকস্ট্রিটে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অফিসের পাশ দিয়েই যাবে চাকরিপ্রার্তীদের মিছিল। তবে এই প্রথম চাকরি প্রার্থীদের মিছিলে হাঁটবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। 

যে রাস্তা দিয়ে গ্রুপ ডি কর্মীদের মিছিলের রুট করা হয়েছে, তার একাংশ নিয়ে আপত্তি তুলেছিল রাজ্য। এর কারণ হিসাবে বলা হয়, ওই রুটে অনেকগুলি স্কুল রয়েছে। অভিনব ভারতী, শ্রী শিক্ষায়তন, লা মার্টিনিয়ার-সহ বেশ কয়েকটি স্কুলের নামও আদালতে উল্লেখ করা হয়। মিছিলের জেরে রাস্তায় যানজট তৈরি হওয়ার আশঙ্কা রয়েছে বলেও জানায় রাজ্য। কিন্তু মামলাকারীর আইনজীবী কৌস্তভ বাগচীর বক্তব্য, ওই রাস্তায় একজন বিশেষ মানুষের অফিস আছে। তাই এখন পুলিশ ওই রাস্তায় মিছিল ঢুকতে দিতে চাইছে না। যদিও রাজ্যের আর্জি আদালতে গ্রাহ্য হয়নি। কলকাতা হাই কোর্টের বিচারপতি জয় সেনগুপ্তর পর্যবেক্ষণ, ক্যামাকস্ট্রিটে কোনও স্কুল নেই। তছাড়া এটা বিক্ষোভ সমাবেশ নয়৷ রাস্তায় কেউ বসবেনও না। তাঁরা মিছিল করে চলে যাবেন। তাঁদের মিছিল যাতে সুষ্ঠ ভাবে যেতে পারে, পুলিশকে সেই ব্যবস্থাই করতে হবে৷ 

এদিকে, মিছিল প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, “গ্রুপ-ডি-র মিছিলে ক্যামাকস্ট্রিটে দেখা হবে।” পাল্টা তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “এটা প্রশাসনিক বিষয়৷ বলতে পারব না। সাধারণভাবে ক্যামাকস্ট্রিট দিয়ে কোনও মিছিল যায় না। এখন কেউ যদি তাঁর শয়নে-স্বপনে জাগরণে কারোর স্বপ্ন দেখতে শুরু করেন এবং চেষ্টা করেন তাঁর গুরুত্বের জন্য তাঁর পাশ দিয়ে যাওয়া যায়, তাহলে তাদের ব্যাপার।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *