মোদীর পর এবার WhatsApp চ্যানেলে মমতা! কী ভাবে সদস্য হবেন

মোদীর পর এবার WhatsApp চ্যানেলে মমতা! কী ভাবে সদস্য হবেন

07c9e87357c80451d0521f266a39e0e1

কলকাতা: প্রধানমন্ত্রীর পর এবার হোয়াটসঅ্যাপ চ্যানেলে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সাধারণ মানুষের আরও কাছে পৌঁছতেই এই পদক্ষেপ। এই চ্যানেলের সঙ্গে যুক্ত হলে, আপনিও মুখ্যমন্ত্রীর যাবতীয় পদক্ষেপ, কর্মসূচি সংক্রান্ত তথ্য পেয়ে যাবেন৷ তাও হোয়াটসঅ্যাপেই।

সম্প্রতি মেটা গ্রুপের এই প্ল্যাটফর্মে চ্যানেল ফিচার আনা হয়েছে৷ হোয়াটসঅ্যাপ যে কেউ নিজেদের চ্যানেল তৈরি করতে পারেন। যে কেউ সদস্যও হতে পারছেন। এর ফলে সহজেই যে কোনও তথ্য পৌঁছে যাচ্ছে বহু মানুষের কাছে। হোয়াটসঅ্যাপের এই চ্যানেল ফিচারটিকে রাজনৈতিক কাজে হাতিয়ার করতে চাইছে রাজনৈতিক দলগুলি। সেই তালিকায় ঢুকে পড়লেন মমতাও৷ আপনি যদি ওই চ্যানেলের সদস্য হন, তাহলে মুখ্যমন্ত্রীর দেওয়া যাবতীয় আপডেট পেয়ে যাবেন মুহুর্তের মধ্যে। যা আমজনতার সঙ্গে মুখ্যমন্ত্রীর যোগাযোগ আরও নিবিড় করে তুলবে। যদিও চ্যানেলের সদস্যরা কোনও কিছু পোস্ট করতে পারবেন না। তাঁরা শুধুমাত্র রিঅ্যাক্ট করতে পারেন। 

এখন দেখে নেওয়া যাক কী করে মুখ্যমন্ত্রীর হোয়াটসঅ্যাপ চ্যানেলের সঙ্গে যুক্ত হতে পারবেন:

১. সবার আগে হোয়াটসঅ্যাপ আপডেটেট করুন।

২. আপডেট সেকশনের একেবারে নিচেই রয়েছে ‘ফাইন্ড চ্যানেলস’ অপশন। সেখানে গিয়ে ট্যাপ করুন।

৩. আপনার সামনে খুলে যাবে  চ্যানেলের তালিকা। সেই তালিকায় না পেলে সার্চ করুন ‘Mamata Banerjee’৷ এর পর নামের পাশে থাকা প্লাস আইকনে ক্লিক করুন। তাহলেই মুখ্যমন্ত্রীর চ্যানেলের সঙ্গে আপনি যুক্ত হতে পারবেন। তাঁর মেসেজ ও আপডেটে ‘রিঅ্যাকশন’ও দিতে পারবেন।

৪. হোয়াটসঅ্যাপ চ্যানেলের অ্যাডমিনরা আপডেট ও কনটেন্ট ৩০ দিন অন্তর পাল্টাতে থাকেন। তখন কিন্তু পুরনো আপডেট সব মুছে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *