শপথের দিনক্ষণ ঠিক করল রাজভবন, চিঠি গেল ধূপগুড়ির বিধায়কের কাছে

শপথের দিনক্ষণ ঠিক করল রাজভবন, চিঠি গেল ধূপগুড়ির বিধায়কের কাছে

71047d358f161b7a8c2a465580bc5dda

কলকাতা: ধূপগুড়ির বিধায়ক নির্মল রায়ের শপথ নিয়ে আবার উদ্যোগ নিল রাজভবন। শপথ গ্রহণের দিন ঠিক করে ধূপগুড়ির বিধায়কের কাছে ফের চিঠি দেওয়া হল। জানান হয়েছে, আগামী ৩০ তারিখ শপথের দিন ঠিক করা হয়েছে। রাজভবনে এসেই বিধায়ককে শপথ নিতে বলা হয়েছে। সূত্রের খবর, বিধায়কের বাড়ির কেউ এই চিঠিটি ‘গ্রহণ’ করেছেন এবং শুক্রবার বিধায়ক কলকাতাও আসছেন। 

এর আগে ২৩ সেপ্টেম্বর অর্থাৎ গত শনিবার শপথের দিন স্থির করে বিধায়ক নির্মলচন্দ্র রায়ের কাছে চিঠি পাঠানো হয়েছিল রাজভবনের তরফে। কিন্তু তখন নাকি তিনি সময় মতো চিঠি হাতে পাননি, তাই দিন পেরিয়ে যাওয়ায় শপথগ্রহণ হয়নি। এবার ফের একবার তাঁকে চিঠি পাঠানো হয়েছে তার জন্য। অবশেষে রাজভবনেই এই শপথগ্রহণ হয় কিনা এখন সেটাই দেখার। কারণ গত সপ্তাহেই বিধানসভাতেই হোক ধূপগুড়ির তৃণমূল বিধায়কের শপথ, এমনটা জানিয়ে রাজভবনে চিঠি পাঠিয়েছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। স্পিকার জানান, বিধানসভায় যে হেতু সব সম্প্রদায়ের প্রতিনিধির উপস্থিতি রয়েছে তাই ধূপগুড়ির বিধায়কের শপথ বিধানসভাতেই হওয়া ভাল। এখন দেখা যাক, রাজভবন কী পদক্ষেপ নেয়।

উল্লেখ্য, বিতর্ক বাড়িয়ে রাজ্যপাল সিভি আনন্দ বোস বিধানসভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়কে ধূপগুড়ির বিধায়ক নির্মলচন্দ্র রায়কে শপথবাক্য পাঠ করাতে নির্দেশ দেন। সরাসরি বিধানসভার স্পিকারকে এড়িয়ে তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন তা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। বিতর্ক আরও এক ধাপ বাড়িয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তাঁর বক্তব্য, ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায় রাজ্যপালের নির্দেশ মেনে বিধায়ককে শপথবাক্য পাঠ না করাতে চাইলে তিনি নিজেই শপথবাক্য পাঠ করাতে রাজি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *