ট্রেন নেই তো বাস আছে! দিল্লি যাত্রার বিকল্প ব্যবস্থা করে ফেলল তৃণমূল

ট্রেন নেই তো বাস আছে! দিল্লি যাত্রার বিকল্প ব্যবস্থা করে ফেলল তৃণমূল

007dd594b30d9fb3c8ed277f371f34b9

কলকাতা: বাংলা থেকে দিল্লি লোক নিয়ে যেতে হাওড়া স্টেশন থেকে তৃণমূল এক বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছিল। কিন্তু শেষ মুহূর্তে তার অনুমোদন দেয়নি রেল। এতএব সেই ট্রেন বাতিল হয়েছে। কিন্তু তা হলে কি দিল্লি যাওয়া হবে না? একদমই না। ট্রেন নেই তো কী, বাস তো আছে। দিল্লি যাত্রার জন্য ট্রেন না পেয়ে বিকল্প ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণা করে দিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখন জানা গেল, ধর্মতলা থেকে বাস ছাড়বে দিল্লির জন্য। 

দলীয় সূত্রে খবর, মন্ত্রী, সাংসদ, বিধায়ক থেকে শুরু করে জব কার্ড হোল্ডার মিলিয়ে প্রায় আড়াই হাজার থেকে তিন হাজার কর্মী তৃণমূলের দিল্লি কর্মসূচিতে যোগ দেবেন। শুক্রবার পর্যন্ত বিভিন্ন জেলা থেকে নেতা-কর্মীরা চলেও এসেছেন কলকাতায়। তাঁদের নিয়ে শনিবার সকালে দিল্লির উদ্দেশে বাস ছাড়বে। জেলাভিত্তিক বাসের ব্যবস্থা করা হয়েছে। প্রসঙ্গত, রাজ্যে ১০০ দিনের কাজের বকেয়া টাকা ও অন্যান্য আর্থিক দাবি আদায়ে গত জুলাইয়ে দিল্লির কর্মসূচি ঘোষণা করেছিল তৃণমূল। সেই মতোই আগামী ২ ও ৩ অক্টোবর দু’দিনের এই কর্মসূচি।

আসলে ট্রেন ভাড়া নেওয়ার যে দুটি পদ্ধতি ছিল তার মধ্যে একটি অবলম্বন করে তৃণমূল আইআরসিটিসি মারফত বুকিং করেছিল। ভাড়া নিয়েও কোনও সমস্যা ছিল বলে জানা যায়নি। তাই প্যান্ট্রি-সহ ২২টি স্লিপার বগির ট্রেন ট্রেন পাওয়া যাবে এবং সঠিক সময়ে হাওড়া থেকে দিল্লির উদ্দেশে রওনা দেওয়া যাবে বলে নিশ্চিত ছিল ঘাসফুল। তবে তা হয়নি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *