দিল্লি থেকেই ‘রাজভবন চলো’ অভিযানের ডাক, প্রস্তুতি শুরু তৃণমূলের

দিল্লি থেকেই ‘রাজভবন চলো’ অভিযানের ডাক, প্রস্তুতি শুরু তৃণমূলের

71047d358f161b7a8c2a465580bc5dda

কলকাতা: কেন্দ্রীয় বঞ্চনার বিরোধিতায় এবং প্রাপ্য টাকা পাওনার দাবিতে গত দু’দিন ধরে রাজধানী দিল্লিতে কর্মসূচি করেছে তৃণমূল কংগ্রেস। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে হওয়া এই বিক্ষোভ কর্মসূচির পর এখন ‘রাজভবন চলো’র ডাক দেওয়া হল। দিল্লি থেকেই সেই ডাক দিল তৃণমূল শীর্ষ নেতৃত্ব। জানা গিয়েছে, কলকাতা ফিরেই এক লক্ষ কর্মী-সমর্থক নিয়ে ‘রাজভবন চলো’ অভিযান করবে তৃণমূল। 

মঙ্গলবার কেন্দ্রীয় গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী সঙ্গে দেখা করতে গিয়ে পুলিশ হেনস্থার মুখে পড়তে হয়েছে তৃণমূলের নেতা-কর্মীদের। মন্ত্রী তাঁদের সঙ্গে দেখা করবেন বলেও করেননি এমন অভিযোগ তুলে কৃষি ভবনেই কার্যত ধর্না দিচ্ছিল তারা। পরে পুলিশ তাদের সেখান থেকে বলপূর্বক সরিয়ে দেয়। এই ঘটনার পরই ‘রাজভবন চলো’ অভিযানের ডাক দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর বক্তব্য, রাজ্যপাল কেন্দ্রের প্রতিনিধি। তাই বঞ্চিত মানুষদের যে চিঠিগুলি কেন্দ্রের মন্ত্রীকে দেওয়া গেল না, সেগুলি রাজ্যপালকে দেওয়া হবে। 

ইতিমধ্যেই রাজভবনে জনসমাগমের দায়িত্ব দেওয়া হয়েছে তৃণমূলের বিভিন্ন শাখা সংগঠন ও জেলা নেতৃত্বকে। সেই প্রেক্ষিতে জেলায় জেলায় কর্মসূচির প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কলকাতা-সহ হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলার নেতাকর্মীদের রাজভবনে জমায়েত করার নির্দেশ দিয়েছে তৃণমূল ছাত্র পরিষদ। সোমবার এবং মঙ্গলবার দিল্লিতে কর্মসূচির পর বৃহস্পতিবার কলকাতায় আবার কর্মসূচি করতে চলেছে ঘাসফুল শিবির।     
 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *