ষাঁড়ের লড়াই দেখতে গিয়ে বিপত্তি! স্টেডিয়াম ভেঙে নিহত চার

ষাঁড়ের লড়াই দেখতে গিয়ে বিপত্তি! স্টেডিয়াম ভেঙে নিহত চার

8edc54230bc2bfe7b71748befb45f79d

কলম্বিয়া: কলম্বিয়ার মধ্যাঞ্চলের একটি প্রদেশে সম্প্রতি আয়োজন করা হয়েছিল ষাঁড়ের লড়াই। উল্লেখ্য, সমগ্র কলম্বিয়া জুড়েই এই খেলা অত্যন্ত জনপ্রিয়। আর তাই এই খেলা দেখতে স্টেডিয়ামে ভিড় জমিয়েছিলেন কয়েকশো মানুষ। আর তাতেই বিপত্তি। এই খেলা চলার সময় হঠাৎই স্টেডিয়ামের কাঠামোর একাংশ ভেঙে পড়ে। আর সেই ভেঙ্গে পড়া অংশে চাপা পড়ে মৃত্যু হল কমপক্ষে চারজন দর্শকের। দুর্ঘটনায় ৩০ জন গুরুতর আহত হয়েছেন বলেও খবর। স্থানীয় সূত্রে খবর রবিবার অর্থাৎ ২৬ জুন কলম্বিয়ার মধ্যাঞ্চলের টলিমা এলাকায় এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে।

উল্লেখ্য টলিমা এলাকায় কোরালেজা তথা ষাঁড়ের লড়াইয়ের এই খেলা অত্যন্ত জনপ্রিয়। একইসঙ্গে এই খেলা কলম্বিয়ার অন্যতম ঐতিহ্যবাহী খেলাও বটে। দেশটির এই ঐতিহ্যবাহী খেলায় ষাঁড়ের সঙ্গে লড়াই করতে সাধারণ মানুষ রিঙে প্রবেশ করেন। ফলে যখনই কলম্বিয়ার কোনও প্রদেশে এই খেলার আয়োজন করা হয় তখনই স্টেডিয়ামে ভিড় হয় চোখে পড়ার মতো। রবিবারও সেই ঘটনার অন্যথা হয়নি। বহু দর্শকের সমাগমে অল্পসময়ের মধ্যেই জমে ওঠে এই অনুষ্ঠান। কিন্তু হঠাৎই সেই অনুষ্ঠানেই নেমে আসে বিষাদের সুর, যখন স্টেডিয়ামের একাংশ দর্শকের চাপে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। এই দুর্ঘটনায় ঘটনাস্থলেই মৃত্যু হয় চারজন দর্শকের। গুরুতর আহত হন কমপক্ষে ৩০ জন। তবে স্থানীয় সূত্রে খবর, এখনও বহু লোক ঐ ধ্বংসাবশেষের নিচে চাপা রয়েছেন। ফলে আগামীতে মৃত এবং আহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

টলিমার গভর্নর জোসে রিকার্ডো ওরোজকো জানিয়েছেন, নিহতদের মধ্যে দুজন নারী, একজন পুরুষ এবং একটি শিশুও রয়েছে। তিনি আরও জানান, অন্তত ৩০ জন গুরুতর আহত হয়েছেন। এর সঙ্গেই এই দুর্ঘটনার একটি ভিডিও ফুটেজ ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, লড়াই চলার সময় দর্শকবোঝাই তিনতলাবিশিষ্ট কাঠের কাঠামো ভেঙে পড়ে। ঘটনাস্থলে থাকা একজনের তোলা আরেকটি ভিডিওতে দেখা যায় যে, লোকেরা স্ট্যান্ড থেকে পালানোর চেষ্টা করছিলেন, এসময় ভেঙে পড়ে স্টেডিয়ামের কাঠামোর বাকি অংশও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *