সাক্ষাৎ না করা পর্যন্ত ধর্না চলবে! রাজভবনের সামনেই তৃণমূল নেতৃত্ব

সাক্ষাৎ না করা পর্যন্ত ধর্না চলবে! রাজভবনের সামনেই তৃণমূল নেতৃত্ব

34606429cc8dbb52506fae817ef390c8

কলকাতা: তৃণমূল কংগ্রেস গতকাল রাজভবন অভিযান করেছে কিন্তু রাজ্যপাল না থাকায় দলের শীর্ষ নেতৃত্ব রাজভবনের সামনেও ধর্নায় বসায় সিদ্ধান্ত নেয়। সেই ধর্না এখনও চলছে এবং জানা গিয়েছে রাজ্যপালের সঙ্গে দেখা না হওয়া পর্যন্ত এই ধর্না চালাবে তৃণমূল। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়েছেন, যতক্ষণ না রাজ্যপালের সঙ্গে দেখা হবে, তাঁর কাছে দাবিদাওয়া পেশ হবে, ততক্ষণ এই ধর্না চলবে। 

বৃহস্পতিবার রাত থেকেই তৃণমূল এই ধর্না শুরু করেছে। যদিও রাজভবনের তরফে এটাও জানানো হয়নি যে রাজ্যপাল ঠিক কখন আসবেন। যদি শুক্রবারও তিনি না আসেন তাহলে কী হবে, আপাতত কেউ জানে না। তবে তৃণমূল নেতৃত্ব যে ধর্না মঞ্চ ছাড়বে না রাজ্যপালের সঙ্গে দেখা না করে, তা পরিষ্কার। রাজভবনের নর্থ গেটে অবস্থান বিক্ষোভ শুরু করে আপাতত সেখানেই আছেন দলের কর্মী, সমর্থকরা। প্রসঙ্গত, গতকাল রাজ্যপাল তৃণমূলকে জানিয়েছিলেন, তাঁর সঙ্গে দেখা করতে হলে উত্তরবঙ্গে আসতে পারেন তারা, কারণ তিনি বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে সেখানেই গিয়েছেন। সেই বিষয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় বড় বার্তা দেন। 

ঘাসফুলের তরফে জানানো হয়, আগেই রাজভবন অভিযানের কথা জানানো হয়েছিল। কিন্তু তারা আচমকা জানতে পারেন রাজ্যপাল শিলিগুড়িতে। তিনি সেখানে তাঁদের যেতে বলেন। ২-৩ দিন যদি শিলিগুড়ি থাকেন তাহলে যাওয়া যেত। কিন্তু পরে জানা গেল তিনি এদিন ৪ টে পর্যন্ত থাকবেন। এই বিষয়ে অভিষেকের বক্তব্য, এমন ‘জমিদারি মানসিকতা’ নিয়েই তাঁদের আপত্তি। এদিকে আবার তৃণমূলের ধর্না নিয়ে কটাক্ষ করেছে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি নাম না করে পাল্টা ‘জমিদারি’ খোঁচা দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *