গোটা রাজ্যই যেন তাঁর জমিদারি! রাজভবনের ধর্না নিয়ে নিশানা শুভেন্দুর

গোটা রাজ্যই যেন তাঁর জমিদারি! রাজভবনের ধর্না নিয়ে নিশানা শুভেন্দুর

5d244fb0503418477347d518a2b286ce

কলকাতা: রাজ্যপালের সঙ্গে দেখা না হওয়া পর্যন্ত রাজভবনের সামনে ধর্না বজায় রাখবে তৃণমূল কংগ্রেস। অভিষেক বন্দ্যোপাধ্যায় স্পষ্টত এমনটাই জানিয়ে দিয়েছেন। গতকাল রাত থেকেই তাঁদের টানা ধর্না চলছে যার দ্বিতীয় দিন আজ। তবে আজকেও যে রাজ্যপালের সঙ্গে তৃণমূল প্রতিনিধিদের দেখা হবে, তার নিশ্চয়তা নেই। এই অবস্থায় কার্যত অনির্দিষ্টকালের জন্য ধর্নায় বসতে হচ্ছে তৃণমূলকে। এই ইস্যুতে তাঁদের তীব্র কটাক্ষ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ‘জমিদারি’ মন্তব্যে একহাত নিয়েছেন তিনি। 

রাজ্যপাল তৃণমূলের কর্মসূচির দিনই উত্তরবঙ্গে গিয়েছেন। তাই তিনি তাঁদের উত্তরবঙ্গে এসে দেখা করার প্রস্তাব দিয়েছিলেন। একে অবশ্যে তৃণমূল ‘জমিদারি মানসিকতা’ বলে তোপ দেগেছিল। এখন এই ইস্যুতেই পাল্টা তৃণমূল কংগ্রেস এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একহাত নিয়েছেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে তিনি লিখেছেন, ”আঞ্চলিক দল তৃণমূল বারবার পশ্চিমবঙ্গে গণতন্ত্র ধ্বংস করছে। প্রথমে তারা বিচারব্যবস্থাকে আক্রমণ করেছে। মাননীয় বিচারপতিদের কুকথা বলা হয়েছে। আর এখন ওই আঞ্চলিক দলের এমডি নিজেকে জমিদার ভাবছেন। গোটা রাজ্যটা যেন তাঁর জমিদারি।” শুভেন্দুর দাবি, রাজভবনের ১৫০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি থাকার কথা। কিন্তু তৃণমূলের প্রতিনিধিরা শুধু যে মিছিল করে রাজভবন পর্যন্ত পৌঁছে গিয়েছে তাই নয়, সেখানে ধর্নাও করছে। 

বৃহস্পতিবার রাত থেকেই তৃণমূল এই ধর্না শুরু করেছে। যদিও রাজভবনের তরফে এটাও জানানো হয়নি যে রাজ্যপাল ঠিক কখন আসবেন। যদি শুক্রবারও তিনি না আসেন তাহলে কী হবে, আপাতত কেউ জানে না। তবে তৃণমূল নেতৃত্ব যে ধর্না মঞ্চ ছাড়বে না রাজ্যপালের সঙ্গে দেখা না করে, তা পরিষ্কার। রাজভবনের নর্থ গেটে অবস্থান বিক্ষোভ শুরু করে আপাতত সেখানেই আছেন দলের কর্মী, সমর্থকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *