পুজোর সময় মেট্রোর সময়সূচি কী? জানুন বিস্তারিত

পুজোর সময় মেট্রোর সময়সূচি কী? জানুন বিস্তারিত

9e629b6191b0dc3c4e0c203f29229db0

কলকাতা: আর মাত্র কয়েকটা দিন, তারপর শ্রেষ্ঠ উৎসবে মেতে উঠবে বাঙালি। এখন থেকে রাস্তায় রাস্তায় পুজোর শপিংয়ের ভিড় লক্ষিত হচ্ছে এবং আগামী দিনগুলিতে তা যে বাড়বে তা বলাই বাহুল্য। ১৪ অক্টোবর মহালয়া, অর্থাৎ অনেকের কাছে পুজো শুরু। এই পুজো আবহে সবথেকে চিন্তার বিষয় থাকে যাতায়াত নিয়ে। বাস, ট্যাক্সির পরিষেবায় যথেষ্ট সময় লাগে রাস্তায় ভিড়ের কারণে। এই জন্য মেট্রো হল মুশকিল আসান। প্রচুর মানুষ পুজোর সময়ে মেট্রো ব্যবহার করেন। তাহলে পুজোর মধ্যে মেট্রোর সময়সূচি কী, তা জেনে নিন। 

পঞ্চমী ও ষষ্ঠীতে সকাল ৬ টা ৫০ মিনিট থেকে পরিষেবা শুরু হবে মেট্রোর। মধ্যরাত পর্যন্ত চলবে। দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো শুরু হবে সকাল ৬ টা ৫০ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রোর সময়ও তাই। এছাড়া দমদম থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো চলবে সকাল ৬ টা ৫৫ মিনিটে। তবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো শুরু সকাল ৭ টায়। এই দুদিন শেষ মেট্রোর সময় ১০ টা ৫০ মিনিট। 

দুর্গাপুজোর সপ্তমী, অষ্টমী ও নবমীতে শুধুমাত্র দমদম থেকে দক্ষিণেশ্বরগামী মেট্রো বেলা ১২ টা ৫৫ মিনিটে শুরু হবে। বাকি সব জায়গা অর্থাৎ কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর, দমদম থেকে কবি সুভাষ, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ সব মেট্রো শুরু হবে বেলা ১টা থেকে। চলবে পরদিন ভোর ৪ টে পর্যন্ত। তবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী শেষ মেট্রো রাত ৩ টে ৪৮ মিনিটে। দশমীতে বেলা ১ টায় মেট্রো শুরু হলেও শেষ মেট্রো রাত ১০ টায়। একাদশীতে আবার সাধারণ সময়সুচি মেনে চলাচল করবে মেট্রো রেল। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *