মুখ্যমন্ত্রীর উপহারের শাড়ি নিয়েও ফেরৎ বিজেপি বিধায়কদের!

মুখ্যমন্ত্রীর উপহারের শাড়ি নিয়েও ফেরৎ বিজেপি বিধায়কদের!

9b56c342c895c7684b7d1bb25bec26a5

কলকাতা: প্রতি বছরই পুজোর আগে বিধানসভার প্রত্যেক সদস্যের জন্য উপহার পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দল নির্বিশেষে মহিলা বিধায়কদের জন্য থাকে শাড়ি। এবারও ছিল। কিন্তু মুখ্যমন্ত্রীর দেওয়া সেই উপহারের শাড়ি নিয়েও ফেরৎ দিয়ে দিলেন একাধিক মহিলা বিজেপি বিধায়ক। কেন এমন ঘটনা ঘটল তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। তাহলে কি গেরুয়া শীর্ষ নেতৃত্বের চাপে এমন কাজ করলেন তারা, প্রশ্ন। 

জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপহার দেওয়া শাড়ি বাকিদের মতো বিজেপির ৭ মহিলা বিধায়কও নিয়েছিলেন। কিন্তু আচমকাই তারা তা ফেরৎ দিয়ে দেন। সূত্রের খবর, বিজেপির বিধায়কদের এই শাড়ি নেওয়া মোটেই পছন্দ করেননি বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মমতা বন্দ্যোপাধ্যায়ের থেকে শাড়ি নেওয়া হয়েছে শুনে তিনি ‘ক্ষোভ’ প্রকাশ করেন। তারপরই নাকি সেই শাড়ি ফেরৎ দেওয়া হয়। যদিও অন্য একটি সূত্র বলছে, কামদুনি মামলার রায়ের পর রাজ্যের ওপর ক্ষোভ জাহির করেই এই সিদ্ধান্ত নিয়েছেন বিজেপির মহিলা বিধায়করা। 

শুভেন্দু অধিকারীর বিষয়টি কোনও মহিলা বিধায়কই অবশ্য স্বীকার করেননি। বরং তারা জানিয়েছেন, কামদুনি কাণ্ডে কলকাতা হাইকোর্ট  যে রায় দিয়েছে তার পর এই শাড়ি উপহার হিসেবে নেওয়া সম্ভব নয়। বিধায়ক অগ্নিমিত্রা পল জানান, রাজ্যে নারীদের সম্ভ্রম রক্ষায় সরকার ব্যর্থ। আর সেই সরকারের থেকে শাড়ি উপহার নেওয়া যায় না।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *