নতুন মেট্রো স্টেশন হচ্ছে পার্ক স্ট্রিটে! কোন রুটের ট্রেন যাবে

নতুন মেট্রো স্টেশন হচ্ছে পার্ক স্ট্রিটে! কোন রুটের ট্রেন যাবে

9e629b6191b0dc3c4e0c203f29229db0

কলকাতা: নতুন মেট্রো রুট তো বটেই, নতুন মেট্রো স্টেশনও পেতে চলেছে কলকাতাবাসী। জোকা-তারাতলা মেট্রোর কাজ যে জোরকদমে চলছে তা সকলেই জানে। এই রুটের জন্যই এখন নতুন মেট্রো স্টেশন তৈরি করার কাজ শুরু হচ্ছে পার্ক স্ট্রিট চত্বরে। প্রায় পঞ্চাশ বছর পর ওই এলাকায় কোনও নতুন স্টেশন হবে। জোকা-তারাতলা মেট্রোর জন্য নতুন স্টেশন বানানোর জন্য জমি দেখাও প্রায় সারা। নতুন স্টেশনটি তৈরি হবে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনের ময়দানের দিকের অংশে। 

প্রস্তাবিত জোকা-বিবাদী বাগ মেট্রো রুটের তারাতলা পর্যন্ত কাজ সম্পন্ন হয়েছে। আগামী কয়েক মাসে মাঝেরহাটের কাজও হয়ে যাবে বলে আশা। এরপর মোমিনপুর থেকে এসপ্ল্যানেড পর্যন্ত মেট্রো সম্প্রসারণের কাজ শুরু হয়েছে জোরকদমে। জানা গিয়েছে, এই মেট্রোপথে মাঝেরহাটের পর মোমিনপুর, খিদিরপুর, ভিক্টোরিয়া, পার্ক স্ট্রিট, এসপ্ল্যানেডে মেট্রো স্টেশন হবে। বাকি স্টেশন নির্মাণের কাজও চলছে এবং পার্ক স্ট্রিটের কাজও শুরু হল। ময়দান লাগোয়া কালীঘাট ক্লাবের মাঠে স্টেশনের নির্মাণকাজ করার জন্য জমি ঘেরার কাজ শুরু হয়েছে আপাতত। 

জানা গিয়েছে, পার্ক স্ট্রিটে দু’টি মেট্রো স্টেশনের মধ্যে দূরত্ব হবে মাত্র ৮ মিটার। এছাড়া দুটি স্টেশনের মধ্যে বিশেষ ভূগর্ভ পথ থাকবে যার মাধ্যমে দু’টি স্টেশন যুক্ত হবে। ফলে দু’দিকের যাত্রীরা যে কোনও স্টেশনে প্রয়োজন মতো ট্রেন বদল করার সুযোগ পাবেন। আগামী চার থেকে পাঁচ বছরের মধ্যেই এই স্টেশনগুলির কাজ সম্পূর্ণ হওয়ার কথা। তবে গোটা রুটের কাজ কবে শেষ হবে, কবে বেহালার মানুষ সম্পূর্ণভাবে এই রুটের মেট্রো চড়তে পারবেন, তা এই মুহূর্তে বলা কঠিন।     

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *