পিতৃপক্ষেই ঢাকে কাঠি, বৃহস্পতিবার শ্রীভূমির ও টালা প্রত্যয়ের পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

পিতৃপক্ষেই ঢাকে কাঠি, বৃহস্পতিবার শ্রীভূমির ও টালা প্রত্যয়ের পুজো উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী

5c5761c80a74d6959e0454cbfe02c29b

 কলকাতা: আরমাত্র হাতে গোনা দুই দিন৷ তার পরেই মহালয়া৷ শুরু হয়ে যাবে দেবীপক্ষ৷ কিন্তু তার আগে পিতৃপক্ষেই রাজ্যে শুরু পুজো৷ গত বছরের মতো এবছরও দেবীপক্ষ শুরুর আগেই দমকল মন্ত্রী সুজিত বসুর পুজো বলে পরিচিত শ্রীভূমির পুজোর উদ্বোধন করতে চলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ বৃহস্পতিবার বিকেলে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের দুর্গা পুজোর উদ্বোধন করে দেবেন তিনি৷ 

শুধু শ্রীভূমি নয়, এর পাশাপাশি আগামীকাল টালা প্রত্যয় এবং উত্তর কলকাতার আরও একটি পুজোর উদ্বোধন করে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবার আর সশশীরে উপস্থিত থাকতে পারবেন না মুখ্যমন্ত্রী৷ পুজোর উদ্বোধন করবেন ভার্চুয়ালি৷ এবছর মণ্ডপে গিয়ে পুজো উদ্বোধনের জন্য এখনও কাউকেই সময় দেননি তিনি৷ তবে কি  ববি হাকিমের পুজো চেতলা অগ্রণী বা অরূপ বিশ্বাসের পুজো সুরুচি সঙ্ঘের মণ্ডপেও দেখা যাবে না মমতাকে? মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ সূত্রের দাবি, তাঁর যাওয়ার বিষয়টা এখনও অনিশ্চিত।

পঞ্চায়েত ভোটের আগে উত্তরবঙ্গে সফরে গিয়েছিেন মুখ্যমন্ত্রী৷ সেই সময় জরুরি অবতরণ করতে হয়েছিল তার চপারকে৷ অবতরণের সময় হাঁটুতে চোট লেগেছিল তাঁর৷ স্পেন সফরে গিয়ে ফের হাঁটুতে চোট পান তিনি৷ এসএসকেএম-এর চিকিৎসকরা তাঁকে চলাফেরা নিয়ন্ত্রণ করার পরামর্শ দিয়েছেন। তিনি এখন বাড়িতেই রয়েছেন৷ সেখানেই চিকিৎসা চলছে তাঁর৷ নবান্নেও যেতে পাছেন না৷ সেই কারণেই বৃহস্পতিবার দুপুরে কালীঘাটের বাড়িতেই মন্ত্রিসভার বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *