ম্যারাথন জিজ্ঞাসাবাদ! সাড়ে ৮ ঘণ্টা পর ইডি দফতর থেকে বেরলেন রুজিরা

ম্যারাথন জিজ্ঞাসাবাদ! সাড়ে ৮ ঘণ্টা পর ইডি দফতর থেকে বেরলেন রুজিরা

7198bda9fb46800e38183cdfc9af7a22

কলকাতা: বুধবার সকাল ১০টা বেজে ৫৮ মিনিটে সিজিও কমপ্লেক্সে পৌঁছে গিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পত্নী রুজিরা বন্দ্যোপাধ্যায়। ইডির তলবে সাড়া দিয়ে নির্দিষ্ট সময়ের কিছু আগেই তিনি পৌঁছেছিলেন। জিজ্ঞাসাবাদ শেষে যখন রুজিরা বেরলেন তখন সন্ধ্যে সাড়ে ৭টা বেজে গিয়েছে। অর্থাৎ টানা সাড়ে ৮ ঘণ্টা ইডি আধিকারিকদের সামলাতে হয়েছে তাঁকে। 

এই প্রথম ইডির সম্মুখীন হননি অভিষেক পত্নী রুজিরা। আগে একাধিকবার তাঁকে ডেকে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা, ইডি। কিন্তু তা ছিল কয়লা পাচার কাণ্ডের তদন্ত। দু’টি বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেন, একটি সংস্থার আর্থিক লেনদেনের খতিয়ান এবং এক হিসাবরক্ষকের বয়ানের ভিত্তিতে তাঁকে তলব করা হয়েছিল। তবে আজ তাঁকে ডাকা হয়েছিল নিয়োগ মামলার প্রেক্ষিতে। সেই অর্থে এই মামলায় এটাই তাঁর প্রথম ইডি তলব। একই ইস্যুতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বার কয়েক জিজ্ঞাসাবাদ করেছে গোয়েন্দা সংস্থা। তবে তৃণমূল নেতা কটাক্ষের সুরে প্রতিবারই জানিয়েছেন যে, সেই জিজ্ঞাসাবাদের নিটফল শূন্য বা মাইনাস টু। 

প্রসঙ্গত, নিয়োগ মামলায় গ্রেফতার ‘কালীঘাটের কাকু’ ওরফে সুজয়কৃষ্ণ ভদ্রকে জেরা করে লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থার হদিশ পেয়েছিল কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এর সিইও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাই সেই ইস্যুতে তাঁকেও ডাকা হয় জিজ্ঞাসবাদের জন্য। গতকাল রাত ১২টার আগে এই ইস্যুতে একাধিক তথ্য ইডিকে পাঠিয়েওছেন তিনি। কলকাতা হাইকোর্ট সেই ব্যাপারে কড়া নির্দেশ দিয়েছিল। সব মিলিয়ে একাধিক মামলায় বারবার জিজ্ঞাসাবাদের সম্মুখীন হতে হচ্ছে অভিষেক-রুজিরাকে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *