নির্দেশ পুনর্বিবেচনার আর্জি, হাইকোর্টে অপসারিত ইডি আধিকারিক

নির্দেশ পুনর্বিবেচনার আর্জি, হাইকোর্টে অপসারিত ইডি আধিকারিক

39cb3513e8c5b45dbaf3b3c8d7df4a5d

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় এবার বিচারপতি অমৃতা সিনহার নির্দেশ পুনর্বিবেচনার আবেদন। না, অভিযুক্ত কোনও কেউ এই আর্জি জানায়নি বরং হাইকোর্টের দ্বারস্থ হয়েছে খোদ ইডি! আসলে বিচারপতি সিনহা তদন্তে অসন্তুোষ প্রকাশ করে ইডি আধিকারিক মিথিলেশ কুমার মিশ্রকে অপসারণের নির্দেশ দেন। সেই নির্দেশ পুনর্বিবেচনার আবেদন জানানো হয়েছে।  

ইডির অপসারিত তদন্তকারী আধিকারিক মিথিলেশ কুমার মিশ্র অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তি নিয়ে তদন্ত করছিলেন। সেই তদন্তের প্রেক্ষিতেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা উষ্মা প্রকাশ করেছিলেন। আদালতের পর্যবেক্ষণ ছিল, সংশ্লিষ্ট আধিকারিক তদন্ত করতে সক্ষম নন। আত্মবিশ্বাসের অভাব রয়েছে তাঁর। এর পরেই ইডিকে নির্দেশ দিয়েছিলেন, রাজ্যের সমস্ত মামলা থেকে যেন সরিয়ে দেওয়া হয় এই কর্তাকে। সেই নির্দেশের পুনর্বিবেচনার আর্জি জানিয়ে এখন হাইকোর্টে এই অপসারিত ইডি আধিকারিক। তাঁর আবেদন, নিয়োগ মামলার তদন্ত থেকে সরানো হলেও তাঁকে যেন রাজ্যের অন্য মামলাগুলির দায়িত্ব থেকে সরানো না হয়।

উল্লেখ্য, বিচারপতি অমৃতা সিনহার স্পষ্ট নির্দেশ ছিল, ইডির এই অফিসার আত্মবিশ্বাস হারাচ্ছেন, তাই তাঁকে এই মামলা কেন, এই রাজ্যের কোনও কেসেই রাখা যাবে না। এই নির্দেশ যত তাড়াতাড়ি সম্ভব কার্যকর করার নির্দেশ দিয়েছিলেন তিনি। বিচারপতি এও বলেন, এই আধিকারিকের সঙ্গে তাঁর কথোপকথনের পর মনে হয়েছে এই ধরনের তদন্ত সামলাতে তাঁর সামর্থ্যের অভাব রয়েছে। তাঁর থেকে অন্য কোনও আধিকারিককে পদে নিযুক্ত করলে ভালো। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *