বিকাশ ভবন অভিযানের ডাক দিল BGTA, রয়েছে একগুচ্ছ দাবি

বিকাশ ভবন অভিযানের ডাক দিল BGTA, রয়েছে একগুচ্ছ দাবি

a3b9bf77a028f28220ab3feece91c98b

কলকাতা: দীর্ঘদিন ধরে শিক্ষকদের বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন চালাচ্ছে রাজ্যের পাস গ্র্যাজুয়েট শিক্ষকদের একমাত্র অরাজনৈতিক সংগঠন ‘বৃহ্ত্তর গ্র্যাজুয়েট টিচার্স এসোসিয়েশন’ বা বিজিটিএ। এবার তারা পে স্কেল সংশোধন সহ একাধিক দাবিতে বিকাশ ভবন অভিযানের ডাক দিল। আগামী ১৩ অক্টোবর এই কর্মসূচি হবে বলে জানানো হয়েছে। 

সংগঠনের তরফে বলা হয়েছে, শুক্রবার দুপুর ১২টায় আচার্য্য সদনের সামনে থেকে একটি মিছিল শুরু করে সৌরভ ক্রিকেট অ্যাকাডেমির সামনে পৌঁছে একটি জনসভা করা হবে। এরপর শিক্ষামন্ত্রী, মধ্যশিক্ষা পর্ষদ, কমিশনার অব স্কুল এডুকেশনের দফতরে ডেপুটেশন জমা দেবে তারা। বিজিটিএ-র রাজ্য সম্পাদক সৌরেন ভট্টাচার্য দাবি তুলেছেন, বিদ্যালয় স্তরে প্রমোশন নীতি চালু করার আগেই সর্বভারতীয় স্তরের সঙ্গে সামজস্য রেখে পাস গ্র্যাজুয়েট শিক্ষকদের গ্রেড পে ৪ হাজার ৬০০ টাকা ধরে রোপা ২০১৯-এ পে স্কেলে বদল আনতে হবে। এছাড়া বিদ্যালয় শিক্ষকদের জন্য কেরিয়ার অ্যাডভান্সমেন্ট স্কিম ও ওয়েস্ট বেঙ্গল হেল্থ স্কিম চালু করতে হবে।

এছাড়া রাজ্য সরকারের কাছে তাঁর আবেদন, নবম-দশমের যে সমস্ত শিক্ষকদের সার্ভিস কনফার্মেশন এখনও হয়নি, দ্রুত সে সমস্যার সমাধান করতে হবে। পাশাপাশি বিজিটিএ-র রাজ্য সভাপতি ধ্রবপদ ঘোষালের আর্জি, “রাজ্যের সকল গ্র্যাজুয়েট শিক্ষকদের প্রতি আবেদন আপনারা সকলে নিজের বঞ্চনার প্রতিবাদে এই আন্দোলনে সামিল হন।” 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *