নিয়োগ মামলায় ইডির দফতরে উপস্থিত অভিষেকের আপ্ত সহায়ক, সুমিতকে রক্ষাকবচ দিল না হাই কোর্ট

নিয়োগ মামলায় ইডির দফতরে উপস্থিত অভিষেকের আপ্ত সহায়ক, সুমিতকে রক্ষাকবচ দিল না হাই কোর্ট

25d1316306871f327a5dbf87170f6987

কলকাতা: এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর তলবে সোমবার দুপুরে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ক সুমিত রায়। নিয়োগ সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্যেই তাঁকে ডেকে পাঠানো হয়েছে। কিন্তু, এর আগে শুক্রবার ইডির নোটিসের বিরুদ্ধে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সুমিত। দ্রুত শুনানির আর্জি জানিয়ে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের দৃষ্টি আকর্ষণও করা হয়৷ কিন্তু শুক্রবার শুনানি হয়নি৷ সুমিতের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ইডির আইনজীবীকে নির্দেশ দেন, সোমবার বেলা সাড়ে ১০টার পরিবর্তে বেলা ১২টার পর সুমিতকে হাজিরার জন্য ডাকা হোক। সেই মতোই দুপুরে হাজিরা দেন তিনি৷  কিন্তু এদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ককে রক্ষা কবচ দিল না আদালত৷ সমন খারিজ এবং রক্ষাকবচের আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন সুমিত রায়। 

এর আগে কয়লাকাণ্ডে নাম জড়িয়েছিল সুমিতের৷ ইডি সূত্রে খবর, নিউ আলিপুরে লিপস অ্য়ান্ড বাউন্ডসের অফিসে তল্লাশি চালিয়ে যে এক হাজার পাতার নথি উদ্ধার হয়েছে, তার প্রেক্ষিতেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আপ্ত সহায়ককে তলব করেছে কেন্দ্রীয় সংস্থা। ইডি-র দাবি, লিপস অ্যান্ড বাউন্ডস সংস্থায় কাজ করতেন সুমিত রায়। সেখানে কী ধরনের কাজ করা হত, তাতে তাঁর ভূমিকা কী ছিল, তা জানতে চাওয়া হবে৷ 

এর আগে একই মামলায় তলব করা হয়েছিল অভিষেকের মা লতা বন্দ্যোপাধ্যায় ও বাবা অমিত বন্দ্যোপাধ্যায়কে৷ তাঁরা কেউই অবশ্য হাজিরা দেননি৷ বদলে নথিপত্র পাঠিয়ে দেন৷ গত বুধবার অভিষেকের স্ত্রী রুজিরাকে নিয়োগ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করে ইডি। প্রায় সাড়ে আট ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর তিনি সিজিও থেকে বেরিয়ে আসেন৷ ওই প্রথম নিয়োগ মামলায় রুজিরাকে জিজ্ঞাসাবাদ করে ইডি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *