OMR সিট প্রস্তুতকারক সংস্থার কর্মী সিবিআই জালে, নিয়োগ মামলায় ফের গ্রেফতারি

OMR সিট প্রস্তুতকারক সংস্থার কর্মী সিবিআই জালে, নিয়োগ মামলায় ফের গ্রেফতারি

329a064b4e89cdc93be73f61d04e184e

কলকাতা: যে মামলার তদন্ত নিয়ে কলকাতা হাইকোর্টের প্রশ্নের মুখে বারবার পড়তে হয়েছে সিবিআইকে, সেই মামলাতেই সম্প্রতি গ্রেফতারি করল তারা। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার জালে এক ওএমআর সিট প্রস্তুতকারক সংস্থার কর্মী। কিছুদিন আগে তাকে এই সংক্রান্ত ইস্যুতে সিবিআই জিজ্ঞাসাবাদ করেছিল বলেও খবর। তারপরই এই পদক্ষেপ। 

সিবিআই জানিয়েছে, এই কোম্পানি নিয়োগ প্রক্রিয়ার উত্তরপত্র মূল্যায়ন এবং ওএমআর সিট প্রস্তুত করার দায়িত্বে ছিল। এই সংস্থার দুই আধিকারিকের বাড়িতে সেপ্টেম্বর মাসেই তল্লাশি অভিযান চালিয়েছিল তারা। তখন বেশ কিছু নথি, হার্ড ডিস্ক উদ্ধার হয়েছিল। টেটের ওএমআর সিট সংক্রান্ত মামলায় মামলাকারীর অভিযোগ ছিল, ওএমআর সিটের ‘ডিজিটাইজড ডেটা’য় অনেক ভুল রয়েছে। আদালতে যে তথ্য পেশ করা হয়েছে তা একেবারেই বিশ্বাসযোগ্য নয়। সেই মামলাতেই আদালতের ধমকের মুখে পড়ে সিবিআই। তাদের যোগ্যতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

হাইকোর্টের বিচারপতির মন্তব্য ছিল, সিবিআই ‘ফেল’ করেছে সারা ভারতবর্ষ জানুক! তিনি বলেন, তদন্ত রিপোর্ট দেখার পর বলতে হচ্ছে, সিবিআই সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এটা ছাড়া বিকল্প কিছু বলার মতো পাচ্ছেন না তিনি। পাশাপাশি তিনি এও বলেন, এই মামলায় সিবিআইয়ের পারফরম্যান্স খুবই খারাপ। তাঁর তীব্র প্রতিক্রিয়া ছিল, সিবিআইয়ের অফিসাররা লজ্জাহীন। আগে সিবিআই শুনলে লোকে ভয় পেত, এখন হাসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *