সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিচারণায় আবেগে ভাসলেন মুখ্যমন্ত্রী, রাস্তার নামকরণের ঘোষণা

সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিচারণায় আবেগে ভাসলেন মুখ্যমন্ত্রী, রাস্তার নামকরণের ঘোষণা

8fb40a5a114cb3e3b1624691669262c5

কলকাতা: রাজ্যের প্রাক্তন মন্ত্রী প্রয়াত তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়কে নিয়ে কথা বলতে গিয়ে আবেগে ভাসলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন ভার্চুয়ালি একডালিয়া এভারগ্রিনের পুজো উদ্বোধন করার পর তাঁকে নিয়ে স্মৃতিচারণ করেন তিনি। তখনই ঘোষণা করেন, সুব্রত মুখোপাধ্যায়ের নামে শহরে রাস্তার নাম হবে। একডালিয়া এভারগ্রিন পুজোর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন রাজ্যের প্রাক্তন প্রয়াত মন্ত্রী। 

সুব্রত মুখোপাধ্যায়ের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের শুধুমাত্র রাজনৈতিক সম্পর্ক ছিল তা নয়, ব্যক্তিগতভাবেও দু’জন দুজনকে শ্রদ্ধা করতেন। তাঁদের সম্পর্কের এই স্মৃতিচারণাও এদিন করেন মুখ্যমন্ত্রী। জানান, এখন ছবিতে সুব্রত মুখোপাধ্যায়ের মুখটা দেখলে খুব কষ্ট হয় তাঁর। হাসিখুশি ছিলেন, কিন্তু খুব তাড়াতাড়ি চলে গেলেন। এদিন সুব্রত মুখোপাধ্যায়ের স্ত্রী ছন্দাবাণী দেবীর সঙ্গেও এদিন বেশ কিছুক্ষণ কথা বলেন মুখ্যমন্ত্রী। তারপরই ঘোষণা করেন, আগামী দিনে তাঁর নামে রাস্তা করে দেবেন তিনি। যদিও কোন রাস্তার নাম তাঁর নামে হবে, বা কবে সিদ্ধান্ত হবে, এই বিষয়ে কিছু জানানো হয়নি এখনও। 

প্রসঙ্গত, ২০২১ সালের নভেম্বর মাসে প্রয়াত হন রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। অসুস্থতা নিয়ে কিছুদিন ধরে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি, বসেছিল স্টেন্ট। কিন্তু শেষরক্ষা হয়নি। ‘স্টেন্ট থ্রম্বোসিসে’ প্রয়াত হন তিনি। যদিও চিকিৎসার অভাবে তাঁর মৃত্যু হয়েছে কিনা তা নিয়ে এখনও আলোচনা চলে। তাঁর আইনজীবী দাবি করেছিলেন, কোনও চিকিৎসক নাকি সেই নির্দিষ্ট সময় ছিলেন না। তিনি দাবি করেছিলেন, শেষ সময়ে ডাক্তার ডাকা হলেও জুনিয়র ডাক্তাররা এসেছিল, তারাই বুকে পাম্প করেছে। কোনও বিশেষজ্ঞ চিকিৎসককে পাওয়া যায়নি। ফোন করেও কোনও লাভ হয়নি। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *