মন্ত্রী-বিধায়কদের বেতন বৃদ্ধির বিলে অনুমোদন রাজভবনের, ফাইল গেল নবান্নে

মন্ত্রী-বিধায়কদের বেতন বৃদ্ধির বিলে অনুমোদন রাজভবনের, ফাইল গেল নবান্নে

13f64b050f8baa2e12821916d94befe1

কলকাতা: মন্ত্রী-বিধায়কদের বেতন বৃদ্ধি ইস্যুতে বিতর্ক ছিল। রাজ্যের বিরোধী দল বিজেপির তরফে একাধিকবার বিরোধিতা করা হয়েছে। বিধায়ক শুভেন্দু অধিকারী প্রাথমিকভাবে জানিয়েছিলেন যে, সরকারের এই সিদ্ধান্ত তারা মানবেন না এবং বাড়তি বেতন নেবেন না। কিন্তু নিয়ম অনুসারে তা নিতে তারা বাধ্য। যদিও বিরোধী দলনেতা এক্ষেত্রে রাজ্যপালের অনুমোদনের বিষয়টি সামনে এনেছিলেন। সেই অনুমোদন মিলল। মন্ত্রী-বিধায়কদের বেতন বৃদ্ধি সংক্রান্ত জোড়া বিলে সম্মতি দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। 

রাজ্যের বিরোধী দলনেতা যুক্তি দিয়েছিলেন, যে কোনও লেনদেন সংক্রান্ত আর্থিক বিল বিধানসভায় পাশ করতে গেলে রাজ্যপালের অনুমোদন আবশ্যিক। এদিকে সোমবার যে বিশেষ অধিবেশন ডাকা হয়েছিল বিধানসভায় তাতে এই বিলটি পেশ হলেও আলোচনা হয়নি। তাই পুজোর মুখে এই বিলে অনুমোদন মিলবে কিনা তা নিয়ে সন্দেহ ছিল। কিন্তু সূত্রের খবর, মঙ্গলবার রাজভবন থেকে এই সংক্রান্ত ফাইলে স্বাক্ষর করে পাঠানো হয়েছে নবান্নে। 

আসলে দুটি বিল পাশ করাতে চেয়েছিল রাজ্য সরকার। কিন্তু বিশেষ অধিবেশনের সময়ে কোনওটিতেই অনুমোদন দেননি রাজ্যপাল। স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য ছিল, বিল পাশ হওয়ার আগে রাজ্যপাল অনুমোদন দিলেই চলবে। তার আগে তা নিয়ে আলোচনায় বাধা নেই। জানা গিয়েছে, এই দুটি বিল নিয়ে আলোচনা হবে আগামী ৪ ডিসেম্বর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *