শিক্ষা, সংস্কৃতি কিছুই নেই! বিজেপির পুজো উদ্বোধন নিয়ে কটাক্ষ মমতার

শিক্ষা, সংস্কৃতি কিছুই নেই! বিজেপির পুজো উদ্বোধন নিয়ে কটাক্ষ মমতার

83646d7bbf1f290b75a9865754d48781

কলকাতা: দ্বিতীয়াতে শহরে এসেছিলেন কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি কাউন্সিলর সজল ঘোষের উদ্যোগে কলকাতা এসে সন্তোষ মিত্র স্কোয়ারের পুজো উদ্বোধন করেন তিনি। এই পুজো এবার থিম হিসেবে রাম মন্দিরকে তুলে ধরেছে। সেই অর্থে, অযোধ্যা নয় কলকাতায় আগে উদ্বোধন হয়েছে রাম মন্দিরের! যদিও এই বিষয়টি নিয়ে তেমন প্রতিক্রিয়ায় দিতে চাননি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, বিজেপি কোনও সংস্কৃতি জানে না। 

পুজো উদ্বোধন করে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, মা দুর্গার কাছে তাঁর একটাই প্রার্থনা, বাংলায় যেন দুর্নীতি, অত্যাচারের শেষ হয়। এছাড়া তিনি এও বলেন, দুর্গাপুজোর মাধ্যমে সারা বিশ্বের মানুষের কাছে রামমন্দিরের ভাবনা পৌঁছে দিয়েছে কলকাতা। তবে এই পুজো উদ্বোধন ইস্যু নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফ কথা, রামচন্দ্র নিজে মা দুর্গার পুজো করতেন। ওরা (বিজেপি) কিছুই জানে না। ওদের শিক্ষা নেই, সংস্কৃতিও নেই। ঘটনাচক্রে এবারেও দুর্গাপুজো করার উদ্যোগ নিয়েছে বিজেপি এবং তাঁদের তরফে পুজো উদ্যোক্তাদের অনুদান দেওয়ার কথাও ঘোষণা করা হয়। যদিও তাতে কিছু শর্ত ছিল। 

প্রসঙ্গত, এ বছর সন্তোষ মিত্র স্কোয়ারের পুজোতে আসতে পারেন বিজেপি শীর্ষ নেতা জেপি নাড্ডাও। ষষ্ঠীর দিন শহরে এসে উত্তর কলকাতার বেশ কয়েকটি পুজো ঘুরে দেখার কথা তাঁর। আর অমিত শাহ কলকাতার পুজোয় এসেছিলেন সেই ২০১৯ সালে। এবার পুজোতে তিনি ৩ বছর পরই এলেন।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *