হজরত মহম্মদকে অপমান! উত্তাল পাকিস্তান, কাঠগড়ায় স্যামসং

হজরত মহম্মদকে অপমান! উত্তাল পাকিস্তান, কাঠগড়ায় স্যামসং

54e37d34288c05e5bb9e30e95d1077f3

করাচি: শেষ কয়েক সপ্তাহ ধরে হজরত মহম্মদ ইস্যুতে উত্তাল হয়েছে ভারত। প্রাক্তন বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্যকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে গোটা দেশেই। তার রেশ অবশ্য এখনও বহাল। এবার প্রায় একই রকম ঘটনা ঘটল পড়শি দেশ পাকিস্তানে। সেখানেও অভিযোগ তোলা হয়েছে যে, হজরত মহম্মদকে অপমান করা হয়েছে। সেই জন্যই বিরাট উত্তপ্ত হয়েছে করাচি। আর সেখানে অভিযুক্ত কোনও রাজনৈতিক ব্যক্তি নন, মোবাইল প্রস্তুতকারক সংস্থা স্যামসং।

আরও পড়ুন- যু্দ্ধে সর্বস্ব হারানো ইউক্রেনীয় নাগরিকদের আশ্রয় দিতে বড় ঘোষণা ব্রিটেনের

অভিযোগ তোলা হয়েছে, করাচির এক নামী শপিং মলের বাইরে স্যামসংয়ের একটি ওয়াই-ফাই ডিভাইস থেকে হজরত মহম্মদ সম্পর্কে কু-কথা ছড়ানো হয়। সেই কারণেই কার্যত তোলাপাড় করা হয় স্যামসংয়ের ওই শোরুম। ভেঙে ফেলা হয় বিলবোর্ড। রাস্তায় বেরিয়ে ভাঙচুর চালানো হয়। ঘটনায় এখনও পর্যন্ত ওই কোম্পানির ২৭ জন কর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও জানা গিয়েছে। তবে এই গ্রেফতারিতেও শান্ত হয়নি পরিবেশ। প্রতিবাদে রাস্তায় বিক্ষোভ দেখাতে শুরু করেন বহু মানুষ। অবরোধ করা হয়, গাড়ি ভাঙচুরও হয়েছে। শেষে বিশাল পুলিশ বাহিনী নেমে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে।

ইতিমধ্যেই স্যামসং কোম্পানির তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। তারা জানিয়েছে, ধর্মীয় ভাবাবেগে আঘাত করা তাদের উদ্দেশ্য নয়। এক্ষেত্রে তারা সর্বদা নিরপেক্ষ থাকে। প্রতিটি ধর্মকেই তারা সম্মান করে এবং কোনও ধর্মের বিরোধ তারা করে না। কিন্তু এই ঘটনা কেন ঘটল বা কারা এই ঘটনার পিছনে আছে তা জানতে তারা তদন্ত শুরু করেছে বলেও জানিয়েছে। এই ঘটনার আবার তদন্ত করছেন পাকিস্তানের সাইবার অপরাধ দমন শাখার গোয়েন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *